আফগান সিরিজেও প্রধান কোচ ওয়ালশ

খেলাধুলা-
শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতে কোর্টনি ওয়ালশের হাত ধরে ফাইনাল খেলেছিল বাংলাদেশ। প্রধান কোচের দায়িত্বে ছিলেন ক্যারিবিয়ান কিংবদন্তি।

তার ওপর আবার ভরসা রাখল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আসন্ন আফগানিস্তান সিরিজের প্রধান কোচের দায়িত্বে থাকবেন কোর্টনি ওয়ালশ।

আজ রবিবার আনুষ্ঠানিকভাবে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর নিশ্চিত করেছে বিসিবি।

সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানিয়েছে, ‘ভারতের দেরাদুনে অনুষ্ঠিতব্য আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দলের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন কোর্টনি ওয়ালশ। শ্রীলঙ্কার নিদাহাস ট্রফিতেও একইভাবে দায়িত্ব পালন করেছিলেন তিনি।’

এর আগে মার্চে শ্রীলংকার মাটিতে হওয়া নিদাহাস ট্রফিতেও বাংলাদেশ দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেছিলেন ওয়ালশ। তার অধীনে টি-টোয়েন্টি ফরম্যাটের ওই টুর্নামেন্টে দুর্দান্ত খেলে বাংলাদেশ। অল্পের জন্য বঞ্চিত হয় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন থেকে।

বাংলাদেশ দলের প্রধান কোচ নির্বাচন প্রক্রিয়ার অংশ হিসেবে সম্প্রতি গ্যারি কারস্টেনের কাছ থেকে বিশেষজ্ঞ মতামত নিয়েছে বিসিবি। কারস্টেনের পরামর্শ মোতাবেক নতুন করে ওয়ানডে এবং টেস্টের জন্য ভিন্ন ভিন্ন কোচ খোঁজার মিশনে নেমেছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি। যার ফলে ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে যে প্রধান কোচ পাওয়া সম্ভব হবে না, তা বলেই দিয়েছেন কারস্টেন। ক্যারিবীয় সফরে যাওয়ার আগেও সাকিব-তামিমরা নিজেদের পাকাপোক্ত কতে প্রধান কোচ পাবেন কি না তা নিয়েও রয়েছে সংশয়।

ওয়ালশের অধীনে নিদাহাস ট্রফিতে দারুণ প্রতিদ্বন্দিতাপূর্ণ ক্রিকেট খেলেছে বাংলাদেশ। আসন্ন আফগানিস্তান সিরিজটা টাইগারদের জন্য চ্যালেঞ্জিং হতে যাচ্ছে তা স্বীকার করে নিয়েছে প্রায় সবাই। ওয়ালশের অধীনে নিদাহাস ট্রফির পারফরম্যান্সের পুনর্মঞ্চায়ন করতে পারলে রশিদ খান, মুজিব উর রহমানদের বিপক্ষে খুব বেশি চিন্তার কিছু নেই বাংলাদেশের।

ভারতের দেরাদুনে আগামী ৩, ৫ এবং ৭ জুন তারিখে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ এবং আফগানিস্তান। সে লক্ষ্যে মঙ্গলবার দেরাদুনের উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল।

পুরোনো সংবাদ

খেলাধুলা 8179847011414040508

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item