বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল টুর্নামেন্টের ফাইনালে ওঠার লড়াইয়ে আজ মুখোমুখি বাংলাদেশ-কিরগিজস্তান

খেলাধুলা- বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল টুর্নামেন্টের ফাইনালে ওঠার লড়াইয়ে আজ বুধবার ‘বি’ গ্রুপের রানার্সআপ দল কিরগিজস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।

মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে বঙ্গবন্ধু এশিয়ান সিনিয়র মেনস সেন্ট্রাল জোন ইন্টারন্যাশনাল ভলিবল চ্যাম্পিয়নশিপের দুটি সেমিফাইনালই অনুষ্ঠিত হবে আজ। বিকাল ৫টায় খেলবে বাংলাদেশ ও কিরগিজস্তান এবং বিকাল ৩টায় দ্বিতীয় সেমিতে লড়বে তুর্কিমেনিস্তান ও নেপাল।

বর্তমান চ্যাম্পিয়ন ও স্বাগতিক হিসেবে বাংলাদেশের ম্যাচের ওপরই স্পট লাইট থাকবে সমর্থকদের। বাংলাদেশের ম্যাচে স্টেডিয়াম ভর্তি দর্শক থাকছে প্রতিদিনই। আগামীকালও এর ব্যতিক্রম হবে না। বাংলাদেশ সেমিফাইনালে খেলছে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করেই।

‘এ’-গ্রুপে বাংলাদেশ অসাধারণ খেলে নেপাল ও মালদ্বীপকে বীরের বেশে হারিয়ে গ্রুপ সেরা হয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে। বাংলাদেশ তাদের প্রথম ম্যাচে নেপালকে ৩-১ এবং মালদ্বীপকে ৩-০ সেটে হারিয়েছিল।

অন্যদিকে কিরগিজস্তান ‘বি’ গ্রুপ থেকে আজই সেমিফাইনাল নিশ্চিত করে। গ্রুপের শেষ ম্যাচে ৩-২ সেটে উজবেকিস্তানকে হারায় তারা। তবে প্রথম ম্যাচে ০-৩ সেটে তুর্কিমেনিস্তানের কাছে শোচনীয়ভাবে হেরেছিল কিরগিজস্তান।

দিনের প্রথম সেমিফাইনালে তুর্কমেনিস্তানের প্রতিপক্ষ নেপাল। তুর্কমেনিস্তান তাদের গ্রুপের দুটি ম্যাচেই দারুণ খেলে অপরাজিত থেকে সেমির টিকিট পায়। তুর্কিমেনিস্তান গ্রুপ পর্বে ৩-০ সেটে কিরগিজস্তানকে ও উজবেকিস্তানকে ৩-১ সেটে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়।

আর নেপাল ‘এ’ গ্রুপের রানার্সআপ হয়ে ফাইনালের ওঠার লড়াইয়ে নামবে। নেপাল গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ১-৩ সেটে বাংলাদেশের কাছে হেরেছিল। শেষ ম্যাচে ৩-০ সেটে মালদ্বীপকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে তারা।

গতকার গ্রুপ পর্বের শেষ ম্যাচে একমাত্র খেলায় কিরগিজস্তান ৩-২ সেটে উজবেকিস্তানকে হারিয়ে সেমিফাইনালে উন্নীত হয়।

পুরোনো সংবাদ

খেলাধুলা 470340278217440384

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item