সৈয়দপুরে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম শুরু

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

 নীলফামারীর সৈয়দপুরে স্মার্ট জাতীয় পরিচয়পত্র (স্মার্ট এনআইডি) বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। আজ (রবিবার) সকাল ৯ টায় সৈয়দপুর উপজেলা পরিষদ হলরুমে ওই কার্ড বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।
 সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন উপস্থিত থেকে সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকারের হাতে স্মার্ট এনআইডি তুলে দিয়ে বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। এ সময় সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. বজলুর রশীদ নীলফামারী জেলা সর্বোচ্চ করদাতা সরকার এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারী মো. আলহাজ্ব মো. সাইদুর রহমান সরকারসহ শহরের কয়েকজন বিশিষ্ট ব্যক্তিবর্গের হাতে স্মার্ট এনআইডি কার্ড তুলে দেন।
  স্মার্ট এনআইডি বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার, উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল ইসলাম, যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি আলমগীর স্বপনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, আজ ১৫ এপ্রিল থেকে শুরু হয়ে আগামী ৭ মে পর্যন্ত প্রতিদিন সকাল ৯ টা থেকে ৫ টা পর্যন্ত স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে। স্মার্ট কার্ড বিতরণকালে কার্ডধারীর বায়োমেট্রিক (দশ আঙ্গুলের ছাপ) এবং আইরিশ (চোখের মনির ছাপ) গ্রহন করা হচ্ছে। স্মার্ট জাতীয় পরিচয়পত্র পেতে আগের লেমিনেটিং করা ভোটার আইডি কার্ডটি সাথে নিয়ে আসতে বলা হয়েছে। আর যাদের আগের এনআইডি কার্ড হারিয়ে গেছে তাদের সোনালী ব্যাংকের স্থানীয় শাখায় ট্রেজারি চালানের মাধ্যমে ৩০০ টাকা এবং ১৫% ভ্যাটসহ সর্বমোট ৩৪৫ টাকা নির্ধারিত কোডে জমা দিয়ে স্মার্ট কার্ড সংগ্রহ করতে হবে। ব্যাংকে ৩০০ টাকা জমা চালান কোড নম্বর :১-০৬০১-০০০১-১৮৪৭ এবং ১৫% ভ্যাট জমা চালান কোড নম্বর: ১-১১৩৩-০০৪৫-০৩১১। অন্যদিকে, নতুন ভোটার যারা এখন কার্ড পাননি তাদেরকে ভোটার নিবন্ধন হওয়ার সময় প্রদত্ত স্লিপটি সাথে নিয়ে আসতে বলা হয়েছে।
সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলম জানান, আজ ১৫ এপ্রিল থেকে  শুরু হয়ে ৭ মে পর্যন্ত সৈয়দপুর পৌরসভার ১৫ ওয়ার্ডের ৮২ হাজার ৫২৪ জন ভোটারের মধ্যে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে। শুরুতেই শুধুমাত্র সৈয়দপুর পৌরসভার ১৫টি ওয়ার্ডের ভোটারদের মাঝে স্মার্ট এনআইডি কার্ড বিতরণ করা হচ্ছে। পরবর্তীতে উপজেলার ৫টি ইউনিয়নের ভোটারদের মাঝেও স্মার্ট এনআইডি বিতরণ করা হবে। তিনি সুষ্ঠু ও সুশৃংখলভাবে স্মার্ট এনআইডি কার্ড বিতরণ কার্যক্রম শেষ করার জন্য সংশ্লিষ্ট সকলের সার্বিক সাহায্য-সহযোগিতা কামনা করেন।   

পুরোনো সংবাদ

নীলফামারী 4091254547622692356

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item