সৈয়দপুরে পৌরসভার পরিচ্ছন্ন কর্মীকে মারপিটের জের, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতিকে গ্রেফতারের দাবিতে অবস্থান ধর্মঘট

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 নীলফামারীর সৈয়দপুরে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর প্যানেল মেয়র-৩ কর্তৃক পৌরসভার পরিচ্ছন্নকর্মীকে মারপিট করার অভিযোগে তাকে গ্রেফতারের দাবিতে আজ(মঙ্গলবার) অবস্থান ধর্মঘট পালন করা হয়েছে। পৌর কর্মচারীরা সকাল ৯ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত পৌরসভা কার্যালয় চত্বরে এ ধর্মঘট পালন করেন। অভিযুক্ত ওই নেতার নাম আকবর আলী ওরফে হিটলার চৌধুরী (ভুলু)। তিনি সৈয়দপুর পৌরসভার সাবেক প্যানেল মেয়র এবং ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি।
 ধর্মঘটিরা অভিযোগ করে জানান পরিচ্ছন্নকর্মীরা গত সোমবার সকালে পৌর এলাকায় ২নং ওয়ার্ডে পেশাগত দায়িত্ব পালন করছিলেন। কিন্তু এ সময় আকষ্মিকভাবে কর্মস্থলে উপস্থিত হয়ে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্যানেল মেয়র আকবর আলী ওরফে হিটলার চৌধুরী ভুলু পরিচ্ছন্নকর্মী এবং মেয়র আমজাদ হোসেন সরকারকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। গালি গালাজের প্রতিবাদ করে পরিচ্ছন্নকর্মী দুলাল ও শাহিন। এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে হিটলার চৌধুরী পরিচ্ছন্ন কর্মীদের এলোপাথারি মারপিট শুরু করে এবং আহত করে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছেন স্বাস্থ্য পরিদর্শক মমিনুল ইসলাম। তিনি গুরুতর আহত পরিচ্ছন্ন কর্মী দুলাল ও শাহিনকে উদ্ধার করে স্থানীয় ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনার প্রতিবাদে জড়িত ব্যক্তিকে গ্রেফতারের দাবিতে গতকাল পৌর কর্মচারীরা পৌরসভা চত্বরে তিন ঘন্টার অবস্থান ধর্মঘট পালন করে। এ সময় সেখানে বক্তব্য বলেন পৌরসভার সচিব আশিষ কুমার সরকার, পৌর কর্মচারী ইউনিয়নের নেতা সুজন শাহ, নাদিম আলম, মো. বাবু, মমিনুল ইসলাম, মোকছেদ আলী প্রমুখ। বক্তারা আগামী ২৪ ঘন্টার মধ্যে ঘটনায় জড়িত ওই আওয়ামী লীগ নেতাকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। অন্যথায়  পৌরসভার সকল সেবা কার্যক্রম বন্ধ করে দেওয়া হবে হুঁশিয়ারী উচ্চারন করেন। তবে পৌর কর্মচারীদের আনিত অভিযোগ বিষয়ে জানতে আকবর আলী ওরফে হিটলার চৌধুরীর সঙ্গে বারবার যোগাযোগ করেও তাকে না মেলায় তার মন্তব্য জানা সম্ভব হয়নি।
এ ব্যাপারে সৈয়দপুর পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের পৌর কাউন্সিলর মো. গোলাম মোস্তফার সাথে কথা হলে তিনি ঘটনাটি শুনেছেন জানিয়ে বলেন পরিচ্ছন্ন কর্মীর সাথে যা ঘটেছে তা অমানবিক।

পুরোনো সংবাদ

নীলফামারী 3135295597472141242

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item