সৈয়দপুরে ১৫ এপ্রিল থেকে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম শুরু হচ্ছে

 তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুরে আগামী ১৫ এপ্রিল থেকে স্মার্ট জাতীয় পরিচয়পত্র (স্মার্ট এনআইডি) বিতরণ কার্যক্রম শুরু হচ্ছে। ওই দিন  সকাল ৯টায় সৈয়দপুর উপজেলা পরিষদ মিলনায়তনে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। উপজেলা নির্বাচন অফিস কর্তৃক ওই কার্যক্রমের শুরুতেই শুধুমাত্র সৈয়দপুর পৌরসভার ১৫টি ওয়ার্ডের ভোটারদের মাঝে স্মার্ট এনআইডি কার্ড বিতরণ করা হবে। পরবর্তীতে উপজেলার ৫টি ইউনিয়নের ভোটারদের মাঝেও স্মার্ট এনআইডি বিতরণ করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
 নির্বাচন অফিস সূত্রে জানা গেছে,ওই দিন পৌরসভা এলাকার কয়েকজন বিশিষ্ট ব্যক্তিদের হাতে স্মার্ট জাতীয় পরিচয়পত্র তুলে দেয়ার মধ্যদিয়ে বিতরণ কার্যক্রম শুরু হবে। উপজেলা পরিষদ হলরুমে ৪টি টিমের মাধ্যমে প্রতিদিন সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে। সৈয়দপুর পৌরসভার ওয়ার্ড ভিত্তিক পর্যায়ক্রমে স্মার্ট এনআইডি বিতরণ কার্যক্রম ১৫ এপ্রিল থেকে শুরু হয়ে চলবে ৭ মে পর্যন্ত।
 স্মার্ট জাতীয় পরিচয়পত্র পেতে আগের লেমিনেটিং করা ভোটার আইডি কার্ডটি সাথে নিয়ে আসতে হবে। আর যাদের আগের এনআইডি কার্ড হারিয়ে গেছে তাদের সোনালী ব্যাংকের স্থানীয় শাখায় ট্রেজারি চালানের মাধ্যমে ৩০০ টাকা এবং ১৫% ভ্যাটসহ সর্বমোট ৩৪৫ টাকা নির্ধারিত কোডে জমা দিয়ে স্মার্ট কাউ সংগ্রহ করতে হবে। ব্যাংকে ৩০০ টাকা জমা চালান কোড নম্বর :১-০৬০১-০০০১-১৮৪৭ এবং ১৫% ভ্যাট জমা চালান কোড নম্বর : ১-১১৩৩-০০৪৫-০৩১১। অন্যদিকে নতুন ভোটার যারা এখন কার্ড পাননি তাদেরকে ভোটার নিবন্ধন হওয়ার সময় প্রদত্ত স্লিপটি সাথে নিয়ে আসতে হবে।
আর স্মার্ট কার্ড প্রদানের আগে কার্ডধারীদের বায়োমেট্রিক (দশ আঙ্গুলের ছাপ) এবং আইরিশ (চোখের মনির ছাপ) গ্রহন করা হবে।
 সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলম জানান, আগামী ১৫ এপ্রিল থেকে ৭ মে পর্যন্ত সৈয়দপুর পৌরসভার ১৫ ওয়ার্ডের ৮২ হাজার ৫২৪জন ভোটারের মধ্যে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে। তিনি সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে স্মার্ট এনআইডি বিতরণ কার্যক্রম সম্পন্নের জন্য সৈয়দপুর পৌরবাসীর সার্বিক সাহায্য-সহযোগিতা কামনা করেছেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 5132217038244570341

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item