রংপুরের আইনজীবী রথীশ চন্দ্র ভৌমিককে উদ্ধারের দাবিতে সৈয়দপুর মানববন্ধন ও মৌণ মিছিল

 তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
রংপুরে জাপানি নাগরিক কুনিও হোসিও এবং মাজারের খাদেম রহমত আলী হত্যা মামলার সরকারি প্রধান আইনজীবী ও জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রথীশ চন্দ্র ভৌমিক ওরফে বাবু সোনাকে উদ্ধার এবং তাকে অপহরণের ঘটনায় জড়িতদের  অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক দাবিতে নীলফামারীর সৈয়দপুরে মানববন্ধন হয়েছে। রোববার( ১ এপ্রিল ) বিকেলে বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ, বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ এবং হিন্দু কল্যাণ সমিতি সৈয়দপুর উপজেলা শাখার উদ্যোগে যৌথভাবে ওই মানববন্ধন করা হয়।
সৈয়দপুর প্রেস ক্লাবের সামনে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কে মানববন্ধন কর্মসূচি চলাকালে এক সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়েছে। এতে বক্তব্য  অন্যান্যদের মধ্যে রাখেন হিন্দু কল্যাণ সমিতি সৈয়দপুর উপজেলা শাখার সভাপতি অ্যাডভোকেট তুষার কান্তি রায় ও সাধারণ সম্পাদক সুমিত কুমার আগরওয়ালা নিক্কি, বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ সৈয়দপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক সহকারি অধ্যাপক রঞ্জন কুমার রায়, সহ-সাধারণ সম্পাদক মৃনাল কান্তি দাস,বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ সৈয়দপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক যোগেন্দ্র নাথ রায়, সৈয়দপুর কেন্দ্রীয় শ্বশ্মান কমিটির সাধারণ সম্পাদক কিশোর প্রসাদ, উপদেষ্টা  মনোজ কুমার গোস্বামী, পুজা উদযাপন পরিষদ সৈয়দপুর উপজেলা বোতলাগাড়ী ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক জগদীশ চন্দ্র সরকার ও অশোক কুমার রায় প্রমূখ।
মানববন্ধনে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তারা  অ্যাডভোকেট রথীশ চন্দ্র ভৌমিকের মতো মানুষকে অপহরণের ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করে নিন্দা জানান। তারা অবিলম্বে তাকে উদ্ধার এবং এ ন্যাক্কারজনক ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে দাবি জানান। অন্যথায় আগামীতে তাকে উদ্ধারে কঠোর কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারী দেওয়া হয় মানববন্ধন কর্মসূচি থেকে।
ঘন্টাব্যাপী মানববন্ধনে সৈয়দপুর উপজেলায় বসবাসকারী হিন্দু সম্প্রদায়ের বিপুল সংখ্যক নারী-পুরুষ অংশ নেয়।  পরে মানববন্ধন শেষে শহরে একটি বিশাল মৌণ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।  


পুরোনো সংবাদ

নীলফামারী 2196385597589719539

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item