রংপুর চেম্বার কর্তৃক রসিক মেয়র মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফাসহ কাউন্সিলরবৃন্দকে সংবর্ধনা প্রদান

হাজী মারুফ :

২৮ এপ্রিল ২০১৮ইং, রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাসহ কাউন্সিলরবৃন্দের এক সংবর্ধনা অনুষ্ঠান রংপুর চেম্বার ভবনের আরসিসিআই অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রংপুর চেম্বারের সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটু।
সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন রংপুর চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মোজতোবা হোসেন রিপন, সহ-সভাপতি মনজুর আহমেদ আজাদ, রংপুর সিটি কর্পোরেশনের মহিলা কাউন্সিলর মোছা ফেরদৌসি বেগম, কাউন্সিলর মোঃ মোখলেছুর রহমান, মোঃ জাকারিয়া আলম ও মোঃ তৌহিদুল ইসলাম টুটুল।
অনুষ্ঠানে রংপুর চেম্বারের পক্ষ থেকে সিটি কর্পোরেশনের মেয়র ও কাউন্সিলরবৃন্দকে উত্তরীয় প্রদানপূর্বক ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করার পাশাপাশি বিভিন্ন ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে মেয়রকে ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়।
স্বাগত বক্তব্যে চেম্বার সভাপতি বলেন, দেশের অন্যান্য সিটি কর্পোরেশনের তুলনায় নব গঠিত রংপুর সিটি কর্পোরেশন যে হারে বিভিন্ন সেক্টরের ব্যবসায়ীদের উপর ট্রেড লাইসেন্সের ফিসহ অন্যান্য কর বৃদ্ধি করেছে  তাতে রংপুরের ব্যবসায়ীগণ চরমভাবে মর্মাহত। তিনি বলেন, রংপুর সিটি কর্পোরেশন বিভিন্ন কর কোন ক্ষেত্রে দ্বিগুণ, কোন ক্ষেত্রে তিনগুণ বৃদ্ধি করায় ব্যবসায়ীদের পক্ষে ব্যবসা পরিচালনা করা অসম্ভব হয়ে পড়েছে। তাই তিনি রংপুরে ব্যবসা-বান্ধব ব্যবসায়ীক পরিবেশ সৃষ্টিতে বর্ধিত কর হ্রাস করে যৌক্তিক হারে কর নির্ধারণ এবং অযাচিত পরিবেশ ফি রহিত করার জন্য মেয়র এর সদয় হস্তক্ষেপ কামনা করেন । এছাড়া তিনি বিদ্যুৎ চালিত ইজিবাইক ও অটো রিকসা  নিয়ন্ত্রণ ও ফুটপাত দখলমুক্ত করে রংপুর শহরকে যানজট মুক্ত নগরী হিসেবে গড়ে তোলার আহ্বান জানান।
প্রধান অতিথির বক্তব্যে সংবর্ধিত অতিথি রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তফাফিজার রহমান মোস্তফা বলেন, নগর পিতা হিসেবে নয়, রংপুরের সেবক হতে চাই, মানুষের পাশে থাকতে চাই ও বসবাসযোগ্য পরিচ্ছন্ন ও সুন্দর নগরী উপহার দিতে চাই। তিনি বলেন, ব্যবসায়ীরা অর্থনীতির চালিকা শক্তি তাই রংপুরের ব্যবসায়ীসহ সকলের সম্মিলিত সহযোগিতায় রংপুর সিটি কর্পোরেশনকে এগিয়ে নিয়ে যেতে চাই। তিনি উল্লেখ করেন রংপুর চেম্বার রংপুর বিভাগের সর্ব বৃহৎ ব্যবসায়ী সংগঠন, অনেক বরেণ্য ব্যক্তির সম্মিলনে রংপুর চেম্বার দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। তিনি ব্যবসায়ীদের দাবির প্রেক্ষিতে বলেন, পরিবেশ ছাড়পত্র প্রদান করা  পরিবেশ অধিদপ্তরের কাজ তাই সিটি কর্পোরেশন কর্তৃক ধার্য্যকৃত পরিবেশ ছাড়পত্র ও জরুরি ফি শীঘ্রই রহিত করা হবে মর্মে উপস্থিত ব্যবসায়ীদের আশ^াস প্রদান করেন। এছাড়া তিনি রংপুর সিটি কর্পোরেশনকে দুর্নীতিমুক্ত করার পাশাপাশি নাগরিক সুবিধা মানুষের দোড়গোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে সিটি কর্পোরেশনকে চারটি জোনে ভাগ করবেন বলে মতামত ব্যক্ত করেন। পরিশেষে তিনি এ ধরনের অনুষ্ঠান আয়োজনের জন্য রংপুর চেম্বার পরিচালনা পর্ষদ তথা রংপুর ব্যবসায়ী সমাজের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
সংবর্ধনা অনুষ্ঠানে রংপুর চেম্বারের পরিচালকবৃন্দ, রংপুর সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ, রংপুর চেম্বারের সাবেক কর্মকর্তা ও পরিচালকবৃন্দ, সাবেক নির্বাহী সদস্যবৃন্দ, বিশিষ্ট ব্যবসায়ী ও শিল্পপতিবৃন্দ, আমদানি ও রপ্তানিকারকবৃন্দ, বিভিন্ন ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ ও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

পুরোনো সংবাদ

রংপুর 4290152594330180198

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item