পঞ্চগড়ের বিলুপ্ত গাড়াতি ছিটমহলে পিছিয়ে পড়া শিক্ষার্থীদের জন্য ডিজিটাল ক্লাব উদ্বোধন

সাইদুজ্জামান রেজা,পঞ্চগড় প্রতিনিধিঃ
পঞ্চগড়ের বিলুপ্ত গাড়াতি ছিটমহলের পিছিয়ে পড়া শিক্ষার্থীদের জন্য ডিজিটাল ক্লাবের উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেলে পঞ্চগড় সদর উপজেলার বিলুপ্ত গাড়াতি ছিটমহলে পঞ্চগড় অঙ্গীকার সমাজ উন্নয়ন সংস্থা ও একশন এইড বাংলাদেশ এর সহযোগিতায় এ ডিজিটাল ক্লাব উদ্বোধনের আয়োজন করে। আনুষ্ঠানিকভাবে ডিজিটাল ক্লাবের উদ্বোধন করেন পঞ্চগড়,ঠাকুরগাও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সেলিনা জাহান লিটা। সংসদ সদস্য ইয়ুথ ডিজিটাল ক্লাব এর জন্য ৫টি শেলাই মেশিন ও সোলার প্রদান করেন।
বিলুপ্ত গাড়াতি ছিটমহলের মফিজার রহমান কলেজের সভাপতি মফিজার রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন,পঞ্চগড় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত স¤্রাট,মফিজার রহমান কলেজের অধ্যক্ষ মোঃ নুরুল্লাহ, পঞ্চগড় অঙ্গীকার সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মালেকা ইয়াসমিন, বিলুপ্ত গাড়াতি ছিটমহলের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আলিম মাদরাসা অধ্যক্ষ হাফেজ মাওলানা মোঃ মোজাম্মেল হক,রাজমহলের উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু হানিফসহ প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠানের বিলুপ্ত ছিটমহলের শিক্ষার্থীসহ অভিভাবকরা উপস্থিত ছিলেন।
সংসদ সদস্য সেলিনা জাহান লিটা ইয়ুথ ডিজিটাল ক্লাব এর জন্য ৫টি শেলাই মেশিন ও সোলার প্রদান করেন। এদিকে পঞ্চগড় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত স¤্রাট ইয়ুথ ডিজিটাল ক্লাবকে এক লক্ষ টাকা বরাদ্দের আশ্বাস প্রদান করেন।
ডিজিটাল ক্লাবের মাধ্যমে বিলুপ্ত ছিটমহলের যুবক যুবতীরাই এখন নিজেদের উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা, বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান, নারীদের শেলাই মেশিন প্রশিক্ষণ, নৈশ বিদ্যালয় স্থাপন ও ঝরে পড়া শিশুদের জন্য বিদ্যালয় মুখি করতে পারবে। বিলুপ্ত গাড়াতি ছিটমহলের পিছিয়ে পড়া শিক্ষার্থীদের জন্য তথ্য ও প্রযুক্তিসহ বিভিন্ন সুযোগ সুবিধা রাখা হয়েছে। ডিজিটাল ক্লাবটি পরিচালনার জন্য বিলুপ্ত ছিটমহলের শিক্ষার্থীদের নিয়ে একটি কমিটি গঠন করা হয়েছে।#

পুরোনো সংবাদ

পঞ্চগড় 10801563657235003

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item