পঞ্চগড়ে দশমাইল দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান পালিত

মুহম্মদ তরিকুল ইসলাম-পঞ্চগড় জেলাধীন সদর উপজেলার ৬নং সাতমেড়া ইউনিয়নের দশমাইল দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ে ৩১ মার্চ/১৮ শনিবার সকাল ৭টা অবদি শুরু করে রাত ১১টা পর্যন্ত বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে কুচকাওয়াজ, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পালিত হয়েছে।
অনুষ্ঠানের আয়োজন ও ব্যবস্থাপনা করেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটি, পিটিএ কমিটি ও শিক্ষক কর্মচারীবৃন্দ।
পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ও সাবেক চেয়ারম্যান ৬নং সাতমেড়া ইউপি গোলাব উদ্দীনের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক সংসদ সদস্য-১,পঞ্চগড়-১ ও সিনিয়র সহ-সভাপতি জেলা আওয়ামী লীগ,পঞ্চগড় আলহাজ্ব মো: মোজাহারুল হক প্রধান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক প্রশাসক জেলা পরিষদ পঞ্চগড় ও আইন বিষয়ক সম্পাদক জেলা আওয়ামী লীগ পঞ্চগড় এ্যাডভোকেট মো: আবু বক্কর ছিদ্দিক, অফিসার ইনচার্জ পঞ্চগড় সদর থানা মো: রবিউল ইসলাম সরকার, পঞ্চগড় সদর উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব মো: বোরহান উদ্দীন, সাবেক সাংগঠনিক কমান্ডার, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল ও দাতা সদস্য বীরমুক্তিযোদ্ধা সরিফ উদ্দিন আহমেদ, সাধারর সম্পাদক ৬নং সাতমেড়া ইউপি-এর আওয়ামীলীগ মো: রবিউল ইসলাম(রবি), সাবেক চেয়ারম্যান ৬নং সাতমেড়া ইউপি আলহাজ্ব মো: এনামুল হক প্রধান, ম্যানেজার, নাহিদ টি এস্টেট লিমিটেড মো: সাজেদুল ইসলাম, মো: মোস্তাফিজুর রহমান(মিলন) প্রমূখ। 
এছাড়া এ সময় স্কুলের সকল শিক্ষক-শিক্ষিকা, অভিভাবকবৃন্দ, এলাকাবাসি ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এতে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশাপাশি প্রাক্তন শিক্ষার্থী, শিক্ষক, পরিচালনা পর্ষদের সদস্য ও অভিভাবকগণ বিভিন্ন খেলাধুলায় অংশ নেন।
চাঁদের কপালে টিপ প্রতিযোগিতায় অংশ নিয়ে পঞ্চগড় জেলাধীন সদর উপজেলার ৬নং সাতমেড়া ইউপির পতিপাড়া গ্রামের বীরমুক্তিযোদ্ধা জনাব জশিরুল ইসলাম প্রথম পুরস্কারে ভূষিত হতে পেরে সে আনন্দ না করে জীবনে ঘটে যাওয়া শৈশব স্মৃতির কথায় দু:খ প্রকাশ করেন।  
প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব মো: মোজাহারুল হক প্রধান বলেন, “বাল্যবিবাহ রোধ করি, সুস্থ সবল জাতি গড়ি” শিক্ষার্থীদের মানসিক ও শারিরীক বিকাশের জন্য খেলাধুলা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান একান্ত প্রয়োজন। আকাশ সংস্কৃতি ও প্রযুক্তির উন্নয়নের সাথে সংস্কৃতি ও খেলাধুলার যতটুকু বিকাশ বা উন্নয়ন হওয়ার দরকার ছিল তা হয়নি। যদিও কোনো কোনো ক্ষেত্রে আমরা সাফল্য পেয়েছি। সাংস্কৃতিক কর্মকান্ড এখন অনেক স্কুল কলেজে হয় না। ক্রীড়া প্রতিযোগিতাও আজকাল নিয়মিত হয় না। এক সময় গ্রামাঞ্চলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠান খুবই জনপ্রিয় ছিল। গান-নৃত্য-আবৃত্তি-গল্প বলা, এমন কি বির্তক প্রতিযোগিতা পর্যন্ত আয়োজন করা হতো। ফলে, ছেলে-মেয়েরা প্রতিভা বিকাশের সুযোগ পেতো। তিনি প্রতিটি বিদ্যালয়ে নিয়মিত ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনের আহবান জানান।
অন্যদিকে বিশেষ অতিথির বক্তেব্যে সাবেক প্রশাসক, জেলা পরিষদ পঞ্চগড় ও আইন বিষয়ক সম্পাদক জেলা আওয়ামী লীগ পঞ্চগড় এ্যাডভোকেট মো: আবু বক্কর ছিদ্দিক বলেন, শিক্ষাই পারে সাফল্যের স্বর্ণ শিখরে পৌছিয়ে দিতে তবে, পরিশ্রম ছাড়া হয় না। এখন ডিজিটাল বাংলাদেশ আমরা ডিজিটাল বাংলাদেশেই বসবাস করছি হয়তো বা আগামীতে আরোও উন্নত হতে পারে। বর্তমান সরকার আমাদের একটি ডিজিটাল বাংলাদেশ উপহার দিয়েছেন। আপনারা এই স্কুলে ছাত্র/ছাত্রীগণ আগামী দিনের ভবিষ্যৎ তোমরাই পারবে এই ডিজিটালকে কাজে লাগাতে। কেননা, মাননীয় সরকার বাহাদুর আপনাদের পড়াশোনায় বই ফ্রি দিচ্ছেন, মাসে মাসে বৃত্তি দেয় এমনকি পড়াশোনার ঘার্তি পূরণের লক্ষে অতিরিক্ত শিক্ষকও দিয়েছেন। আর কি সুযোগ চাচ্ছেন আপনারা।
শিক্ষার রেস ধরে তিনি আরোও বলেন, আমি শুনলাম এই স্কুলের ফলাফল মোটামুটি ভালই তবে আগামী বছরের এসএসসি পরীক্ষার্থী যারা ২০জন ভাল ফলাফল অর্থাৎ প্লাস করতে পারবে আমি আমার ব্যক্তিগত থেকে প্রতি ছাত্র/ছাত্রীকে ৫ হাজার টাকা করে উপহার দিব বলে তিনি ওয়াদা করেন।
বিশেষ অতিথির বক্তব্যে পঞ্চগড় সদর উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব মো: বোরহান উদ্দীন বলেন, মাদকের করাল গ্রাস থেকে যুব সমাজকে রক্ষা করতে খেলাধুলার কোন বিকল্প নেই। লেখা-পড়ার পাশাপাশি খেলাধুলা আনতে পারে সুস্থ দেহ-সুস্থ মন। বিজয়ী হওয়াটা বড় কথা নয়, খেলাধুলায় অংশগ্রহণ করাটাই সবচেয়ে বড় ব্যাপার। তাই অংশগ্রহনকারী সকল খেলোয়াড়দের আমি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।
সারাদিনের ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক/ সম্পাদক মো: ফজলুল হক। তিনি জানান, প্রধান অতিথি ও বিশেষ অতিথিদ্বয় ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। অত:পর শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। বিশেষ নিরাপত্তা দেয়ায় অনুষ্ঠানটি সুষ্ঠ ও পরিপূর্ণভাবে পালন করতে পেরেছে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 2169333063484351107

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item