স্বাধীনতা পদকে ভুষিত সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর নীলফামারীতে অভিনন্দিত হলেন

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৮এপ্রিল॥
চলতি বছর (২০১৮) স্বাধীনতা পদক এ জয়ী নীলফামারীর কৃতিসন্তান বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব সংস্কৃতিমন্ত্রী, নীলফামারী সদর আসনের একাধারে তিনবারের সংসদ সদস্য আসাদুজ্জামান নুরকে নাগরিক সংবর্ধনা দেয়া হয়েছে।

আজ রবিবার সকাল সাড়ে ১১টায় নীলফামারী শহরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে জমকালো আয়োজনে তাকে দলমত নির্বিশেষে হাজারো নারী পুরুষ ও শিশুদের উপস্থিতিতে নাগরিক সংবর্ধনা প্রদান করা হয়।

এ সময় জেলার ছয় উপজেলা থেকে আগত বিভিন্ন স্থরের হাজার হাজার মানুষজন ফুল ও ক্রেষ্ট প্রদান করে ভালবাসার ঢালিতে ভরিয়ে অভিনন্দিত করেন তাদের প্রিয়জন আসাদুজ্জামান নুরকে। দলমত নির্বিশেষে বিভিন্ন শ্রেণি-পেশার পক্ষ হতে অভিনন্দিত হয়ে আবেগে নুর কান্নায় ভেঙ্গে পড়েন।

এ সময় নুর তার বক্তব্যে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী বাংলাদেশের জন্মদাতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ৭১ সালের স্বাধীনতা যুদ্ধে শহীদ হওয়া ব্যাক্তিদের, বীরমুক্তিযোদ্ধা এবং দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।

সেই সঙ্গে নুর তার এ বছরের স্বাধীনতা পদকটি তার জন্মভুমি নীলফামারীবাসীর কাছে উৎসর্গ করেন।

তিনি নীলফামারীর মানুষের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে নুর বলেন, “নীলফামারীবাসীকে বাদ দিয়ে আমার কোন অস্তিত্ব নেই। নীলফামারীর মানুষ আমাকে কাজ করার সুযোগ দিয়েছেন বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে দেশের সর্বোচ্চ পদক “স্বাধীনতা পদক” আমার হাতে তুলে দিয়েছেন।
পাশাপাশি তিনি দেশের উন্নয়নে আগামী নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগকে ভোট প্রদানে সকলের প্রতি আহবান জানান।

নাগরিক সংবর্ধনার আহবায়ক নীলফামারী জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডাঃ মমতাজুল ইসলামের সভাপতিত্বে নাগরিক সংবর্ধনায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহম্মদ খালেদ রহীম, পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, সাবেক সংসদ সদস্য জোনাব আলী, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মমতাজুল হক, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাধারন সম্পাদক ডাঃ মজিবুল হাসান চৌধুরী শাহিন প্রমুখ।

এ সময় বক্তারা বলেন স্বাধীনতা পদকে ভুষিত আসাদুজ্জামান নুরের এই অর্জনে আমরা গর্বিত,আনন্দিত ও উল্লেসিত। নীলফামারীর নীলকাশের এই উজ্জল নক্ষত্রের অসামান্য সাফল্যে আমরা নীলফামারীবাসী ধন্য।

প্রসঙ্গত, গত ২৫ মার্চ রাজধানী ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে সংস্কৃতিতে অবদান রাখায় স্বাধীনতা পদক গ্রহণ করেন নীলফামারী-২ আসনের সংসদ সদস্য ও সংস্কৃতি বিষয়কমন্ত্রী আসাদুজ্জামান নুর।

উক্ত সংবর্ধনা অনুষ্ঠান শেষে বহুল প্রতিক্ষিত শেখ রাশেল শিশু পার্ক উদ্বোধন, নীলফামারী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে ভিশন ২০২১ আয়োজনে " রাঙ্গাও তোমার শহর " এর আওতায় দেয়াল পরিষ্কার পরিচ্ছন্ন ও রং করার কাজে অংশগ্রহণ করেন।
এরপর ২৫০ শয্যাবেড এর নির্মানাধীন হাসপাতাল পরিদর্শন ও বিকালে নীলফামারী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে কোরিয়ান ভাষা শিক্ষণ কোর্স এর শুভ উদ্বোধন করেন মন্ত্রী। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক, পুলিশ সুপার ও পৌর মেয়র।
এর আগে সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আইন শৃংঙ্খলা আলোচনা সভায় মন্ত্রী উপস্থিত ছিলেন। #

পুরোনো সংবাদ

নীলফামারী 2690076673294123571

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item