নীলফামারীতে তিন দিনব্যাপী বিজ্ঞান মেলা

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৯ এপ্রিল॥
৩৯ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০১৮  উদ্যাপন উপলক্ষে নীলফামারী জেলায় তিন দিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু হচ্ছে আগামীকাল মঙ্গলবার (১০ এপ্রিল)। নীলফামারী জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিক্ষা অফিসের ব্যবস্থাপনায় ওই বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হচ্ছে।
নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয় চত্বরে সকাল সাড়ে ১০ টায় মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন স্বাধীনতা পদকপ্রাপ্ত বিশিষ্ট কৃষি বিজ্ঞানী ড. মো. আব্দুল মজিদ। সভাপতিত্ব করবেন নীলফামারী জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম।
“মেধাই সম্পদ, বিজ্ঞান ও প্রযুক্তিই ভবিষ্যৎ” শ্লোগানকে সামনে রেখে আয়োজিত তিন দিনব্যাপী বিজ্ঞান মেলার প্রথম দিনের কর্মসূচিতে রয়েছে উদ্বোধনী অনুষ্ঠান, জুনিয়র গ্রুপ ও সিনিয়র গ্রুপ ভিত্তিক বিজ্ঞান বিষয়ক উপস্থিত বক্তৃতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।
ওই দিন সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনায় থাকবে নীলফামারী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও সবুজপাড়া এমএসডিএফ বিজ্ঞান ক্লাব।
দ্বিতীয় দিনে বুধবার (১১ এপ্রিল) রয়েছে “বিজ্ঞান ও প্রযুক্তিই দিতে পারে উন্নত ভবিষ্যৎ”  বিষয়ে গ্রুপ ভিত্তিক বির্তক প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। ওই দিন নীলফামারী ছমির উদ্দিন স্কুল এন্ড কলেজ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে।
আর মেলার তৃতীয় দিন বৃহস্পতিবার (১২ এপ্রিল) রয়েছে বিজ্ঞান অলিম্পিয়াড, সমাপনী ও পুরস্কার বিতরণী এবং  নীলফামারী সরকারি উচ্চ বিদালয়ের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান। #

পুরোনো সংবাদ

নীলফামারী 7928073795880507500

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item