নীলফামারীতে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২৮ এপ্রিল॥
“উন্নয়ন আর আইনের শাসনে এগিয়ে চলছে দেশ, লিগ্যাল এইডের সুফল পাচ্ছে সারা বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ শনিবার বিভিন্ন কর্মসুচির মাধ্যমে নীলফামারীতে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে।

সকাল সাড়ে ৯টায় জেলা লিগ্যাল এইড কমিটির উদ্যেগে যুগ্ন জেলা ও দায়রা জজ ও লিগ্যাল এইড কমিটি (ভারপ্রাপ্ত) সভাপতি মাহমুদ হাসানের নেতৃত্বে নীলফামারী জজ আদালত চত্তর থেকে একটি বিশাল বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আদালত চত্তরে শেষ হয়। র‌্যালীতে অংশ নেন জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম, অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার মো. আতিকুর রহমান, জেলা আইনজীবি সমিতির সভাপতি আলীমুদ্দিন বসুনিয়া, সাধারণ সম্পাদক ও পাবলিক প্রসিকিউটর অক্ষয় কুমার রায় সহ সকল আইনজীবী, জেলা জজ ও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সকল বিচারক ও কর্মকর্তা কর্মচারীগন প্রমুখ। পরে সেখানে আইজনজীবী, উপকারভোগির অংশগ্রহনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
র‌্যালী শেষে অতিথিগন জজ কোর্ট চত্তরে দিনব্যাপী আইনগত সহায়তা মেলা, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্ধোধন করেন। মেলায় আইনসহায়তায় সরকারী ও বেসরকারী সংস্থার বেশ কয়েকটি স্টল স্থান পেয়েছে। জেলা লিগ্যাল এইড কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ও যুগ্ম জেলা ও দায়রা জজ মাহমুদ হাসান জানান, ২০০১ সাল থেকে জেলায় দুই হাজার ৯২৩ টি মামলায় আইনগত সহায়তা প্রদান করা হয়েছে। এরমধ্যে ৬৪৮টি মামলার নিস্পত্তি হয়েছে। বর্তমানে চলমান আছে দুই হাজার ২৭৫টি। সহায়তার আওতায় নারী এক হাজার ৭০৮ জন, পুরুষ এক হাজার ২১৫ জন। নিস্পত্তি হওয়া মামলাল মধ্যে নারী ৩৯৩ ও পুরুষ  ২৫৫ জন। #




পুরোনো সংবাদ

নীলফামারী 6047447480464298631

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item