অবশেষে গ্রেফতার হলো নীলফামারীর শিশু ধর্ষণকারী শুকুর আলী

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৩ এপ্রিল॥ নীলফামারী জেলা সদর উপজেলার পলাশবাড়ি ইউনিয়নের সীমান্তপাড়া গ্রামের তৃতীয় শ্রেণির ছাত্রী ধর্ষণ মামলার আসামী শুকুর আলী (৪৫) অবশেষে গ্রেফতার  হয়েছে। ধর্ষনের ঘটনা ঘটিয়ে পলাতক থাকা শুকুর আলী ঘটনার একমাস পর আজ মঙ্গলবার ভোরে কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী উপজেলার সীমান্ত এলাকা শিংঝাড় গ্রাম থেকে তাকে গ্রেফতার করে নীলফামারী থানা পুলিশ। শুকুর আলী নীলফামারী সদরের পলাশবাড়ি ইউনিয়নের কেরাণীপাড়া গ্রামের মৃত জুনায়েদ আলীর ছেলে। পেশায় সে ট্রাক্টর চালক।
 শুকুর আলীকে গ্রেফতার করে নিয়ে নীলফামারী নিয়ে আসার পর আজ মঙ্গলবার দুপুরে নীলফামারী পুলিশ সুপারের সম্মেলণ কক্ষে এক সংবাদ সম্মেলন করা হয়। এ সময় ধর্ষক শুকুর আলীকে সাংবাদিকদের সামনে হাজির করে পুলিশ। 
বিষয়টি নিশ্চিত করে পুলিশ সুপার মুহাম্মদ আশরাফুল হক জানান, আজ মঙ্গলবার ভোররাতে কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী উপজেলার সীমান্ত এলাকা শিংঝাড় গ্রামে বিজিবি ক্যাম্পের পাঁচশ গজ অদুরে একটি বাড়িতে অভিযান চালিয়ে শিশু ধর্ষণ মামলার আসামী শুকুর আলীকে গ্রেফতার করা হয়। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার এবিএম আতিকুর রহমান, সহকারী পুলিশ সুপার  (হেড কোয়াটার) আলতাফ হোসেন, সদর থানার ওসি (তদন্ত) এরশাদ সহ অন্যান্য কর্মকর্তাগণ। পুলিশ সুপার বলেন ধর্ষক শুকুর আলীর  বিরুদ্ধে দ্রুত আদালতে অভিযোগপত্র (মামলার চার্জশীট) প্রেরণ করা হবে। এদিকে পুলিশ বিকালে  আদালতের মাধ্যমে ধর্ষক শুকরআলীকে জেলা কারাগারে প্রেরণ করে।
উল্লেখ যে নীলফামারী জেলা সদরের  পলাশবাড়ি ইউনিয়নের পূর্ব সহদেব বড়গাছা প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ওই ছাত্রীটি ধর্ষণের ঘটনা ঘটে চলতি বছরের ১ মার্চ দুপুরে। শিশুটিকে পথে একা পেয়ে একটি ভুট্ট ক্ষেতে নিয়ে ধর্ষণ করে একই ইউনিয়নের কেরাণীপাড়া গ্রামের ট্রাক্টর চালক শুকুর আলী। এরপর শিশুটি রক্তাক্ত অবস্থায় বাড়ি ফিরে আসে। সন্ধ্যায় তার দিনমজুর মা কাজ থেকে ফিরে এলে ঘটনা জানতে পারে এবং প্রতিবেশীদের সহযোগিতায় নীলফামারী সদর আধুনিক হাসপাতালে ভর্তি করায়। সেখানে তার অবস্থার অবনতি হলে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থান্তর করা হয়। ঘটনার পরদিন দিন ২ মার্চ শুকুর আলীকে আসামী করে সদর থানায় একটি মামলা দায়ের করেন শিশুটির বাবা।
ঘটনার পর ঘৃণার ঝড় উঠে সামাজিক যোগাযেগ মাধ্যম ফেসবুকে। শুকুর আলীকে দ্রুত গ্রেপ্তার করে বিচারের আওয়তায় আনার দাবি উঠে ওই মাধ্যমে। এমন দাবিতে এলাকার কিশোর-কিশোরী ফোরাম এবং নারী যোগাযোগ কেন্দ্র গত ৩ মার্চ পলাশবাড়ি বাজারে মানববন্ধন কর্মসূচি পালন করলে সেখানে যোগ দেয় ওই শিশুর পরিবারসহ এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও এলাকার সহ¯্রাধিক মানুষ। মঙ্গলবার শুকুর আলীকে গ্রেপ্তারের খবরে পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন এসব সংগঠনের নেতৃবৃন্দ।
নারী যোগাযোগ কেন্দ্রের সমন্বয়কারী সালমা আক্তার, পলাশবাড়ি ইউনিয়ন কিশোর-কিশোরী ফোরামের সভাপতি প্রভাত চন্দ্র রায় ও লক্ষ্মীচাপ ইউনিয়ন কিশোর-কিশোরী ফোরামের সভাপতি কালিদাস রায় বলেন,‘আসামী গ্রেপ্তারে আমরা ধন্যবাদ জানাচ্ছি পুলিশকে। এখন দ্রুত বিচার প্রক্রিয়া সম্পন্নের দাবি জানাচ্ছি আমরা।’

পুরোনো সংবাদ

নীলফামারী 7958269105217529064

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item