নীলফামারীতে ৫ দিন ব্যাপী বিজিবির রংপুর রিজিয়ন ব্যাটানিয়নের ভারোত্তোলন প্রতিযোগীতার পুরস্কার বিতনের মধ্যে শেষ হলো

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১২এপ্রিল॥  ৫৬ বর্ডার গার্ড (বিজিবির) নীলফামারী দারোয়ানীস্থ্য সদর দপ্তরে ৫ দিন ব্যাপী অনুষ্ঠিত উত্তর-পশ্চিম রংপুর রিজিয়ন আন্তঃ ব্যাটালিয়ন ভারোত্তোলন প্রতিযোগীতা ২০১৮ আজ বৃহ¯পতিবার সন্ধ্যা ৬টায় পুরস্কার বিতরনীর মধ্যে দিয়ে সমাপ্তি ঘটেছে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উত্তর-পশ্চিম রংপুর রিজিয়ন অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাহিদুল ইসলাম (বিএসপি,এনডিসি,পিএসসি)। তিনি চ্যা¤িপয়ান ও রানার আপ এবং শ্রেষ্ঠ নবীন ও প্রবীন প্রতিযোগীদের  হাতে ট্রফি তুলে দেন।
এই প্রতিযোগীতায় চ্যা¤িপয়ান হয়েছে ৫৬বিজিবি নীলফামারী। রানার্স আপ হয় ১৫বিজিবি লালমনিরহাট। ভারোত্তোলন  প্রতিযোগীতায়  ৫৬ বিজিবি ৫টি স্বর্ণ, ১টি রৌপ্য অর্জন করেন। ১৫বিজিবি  ২টি স্বর্ণ, ১টি রৌপ্য ও ১টি তাম্র  পায়। সুত্র মতে উক্ত আন্তঃ ব্যাটালিয়ন ভারোত্তোলন প্রতিযোগীতা ১৫টি বিজিবি হতে মোট ১২৪জন প্রতিযোগী অংশগ্রহণ করে ২৪ জন পুরস্কার পায়। এরমধ্যে ৮টি স্বর্ণ, ৮টি রৌপ্য ও ৮টি তাম্র ।
এ প্রতিযোগীতায় ১৫ বিজিবি লালমনিরহাট ব্যাটালিয়নের ৯৫০৮০নম্বর সিপাহী দুর্জয় হাজং শ্রেষ্ঠ নবীণ খেলোয়াড় এবং ৫৬ বিজিবি নীলফামারীর ৭৮২৩৭ নম্বর সিপাহী সন্তু চাকমা শ্রেষ্ঠ প্রবীণ খেলোয়াড় হিসেবে নির্বাচিত হয়।
এছাড়াও উক্ত প্রতিযোগীতায় ৮টি ওজন শ্রেণীর যথাক্রমে- ৫৬কেজি, ৬ কেজি, ৬ কেজি, ৭ কেজি, ৮ কেজি, ৯৪কেজি, -১০৫কেজি এবং +১০৫কেজি ওজন শ্রেণীর খেলা অনুষ্ঠিত হয়। 
পুরস্কার বিতরনী ও সমাপনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিজিবি- রংপুর সেক্টর কমান্ডার কর্ণেল ই,এম আজিজুল কাহহার (পিএসসি,জি), দিনাজপুরে সেক্টর কমান্ডার কর্ণেল মোঃ আনিসুর রহমান, ঠাকুরগাঁও সেক্টর কমান্ডার কর্ণেল মোঃ শামছুল আরেফীন (পিএসসি), উত্তর-পশ্চিম রংপুর রিজিয়ন বিজিবির গোয়েন্দা বিভাগের পরিচালক লেঃ কর্ণেল তৌফিক আহমেদ চৌধুরী, লালমনিরহাট ১৫বিজিবির পরিচালক লেঃকর্ণেল মোঃ গোলাম মোর্শেদ (পিএসসি), পঞ্চগড় ১৮বিজিবির পরিচালক লেঃ কর্ণেল আল হাকিম মোঃ নওশাদ, ঠাকুরগাঁও ৫০বিজিবির পরিচালক লেঃ কর্ণেল মোহাম্মদ হোসেইন (বিজিবিএমএস,ইএমই), নীলফামারী ৫৬ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল কাজী আবুল কালাম আজাদ,  ঠাকুরগাঁও বর্ডার গার্ড হাসপাতালের পরিচালক লেঃ কর্ণেল ফজল-ই-ইলাহী (এমপিএইচ,এএমসি), ঠাকুরগাঁও সেক্টরের অতিরিক্ত পরিচালক (অপারেশন) মেজর মোঃ জাহাঙ্গীর আলম (ইএমই), ঠাকুরগাঁও বর্ডার গার্ড হাসপাতালের সার্জিক্যাল বিশেষজ্ঞ ডা. মেজর এ.এম.জে নাসের মজুমদার, মেডিসিন বিশেষজ্ঞ ডা. মেজর মোকতার হোসেন (এএমসি) সহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তা, জুনিয়র কর্মকর্তা, পদবীধারী ও তালিকাভুক্ত বর্ডারগার্ড সদস্য অসামরিক কর্মচারীবৃন্দ এবং স্থানীয় সাংবাদিকবর্গ সহ প্রমুখ।
পুরস্কার বিতরনী শেষে উক্ত মাঠে আনন্দ ও উৎসব মুখর পরিবেশ সৃস্টি হয়।

উল্লেখ যে গত ৮ এপ্রিল হতে ৫ দিন ব্যাপী বিজিবির ব্যাটালিয়নের ভারোত্তোলনের খেলায় বিজিবির উত্তর-পশ্চিমরংপুর রিজিয়নের-রাজশাহী, রংপুর, চাঁপাইনবাবগঞ্জ, পত্বীতলা, লালমনিরহাট, নওগাঁ, পঞ্চগড়, জয়পুরহাট, কুড়িগ্রাম, ফুলবাড়ি, দিনাজপুর, নীলফামারী, ঠাকুরগাঁও ও রংপুর সহ ১৫টি বর্ডার গার্ড ব্যাটালিয়নের প্রতিযোগীরা ভারোত্তোলপনা এই প্রতিযোগীতায় অংশ নেয়। #


পুরোনো সংবাদ

নীলফামারী 821812026995742360

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item