নীলফামারীতে শেখ রাসেল শিশুপার্কের নির্মাণকাজ শুরু

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১১এপ্রিল॥ শিশুপার্কের নির্মাণকাজ শুরু হয়েছে নীলফামারী শহরে। এটির নামকরণ করা হয়েছে বঙ্গবন্ধুর কনিষ্ট ছেলে শেখ রাসেলের নামে। অর্থাৎ শেখ রাসেল শিশুপার্ক।
আজ বুধবার সকালে ঠিকাদারী প্রতিষ্ঠান  শেখ রাসেল শিশু পার্কের নির্মাণ কাজ শুরু করে। এটি নির্মানে ব্যায় ধরা হয়েছে ১ কোটি ৮৬ লাখ টাকা।  নির্মাণকাজ শেষ হবে ২৭০ দিনের মধ্যে। দীর্ঘদিনের দাবি পুরনে শিশু পার্ক নির্মাণ কাজ শুরু হওয়ায় জেলা শহরের সকল মহল সহ শিশুদের মাঝে আনন্দ উচ্ছ্বাস ছড়িয়ে পড়েছে।
জেলা শহরে শিশুপার্ক এবং শিশুদের বিনোদনের জায়গা না থাকায় অভিভাবকরা অনেকটা ঘরকুনোর মতোই ছিলেন। পার্কেটির নির্মাণ কাজ শেষ হলে অভিভাবকরা শিশুদের নিয়ে বিনোদন এবং মন খুলে আলো-বাতাস ছড়িয়ে দিতে পারবেন শিশুদের মনে।
বুধবার সকাল হতে শিশু পার্কে নির্মান কাজ শুরু হলেও এটি গত ৮ এপ্রিল রবিবার দুপুরে শহরের প্রধান শহীদ মিনার সংলগ্ন স্থানে শেখ রাসেল শিশুপার্ক নির্মাণের আনুষ্ঠানিক উদ্বোধন করেছিলেন নীলফামারী-২ (সদর) আসনের সংসদ সদস্য ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর।এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম, পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেনসহ শহরের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
নীলফামারী পৌরসভা সূত্র জানায়, দেশের ১৯টি পৌরসভার শহর ও অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় শিশুপার্কটি নির্মিত হচ্ছে। ঠিকাদারী প্রতিষ্ঠান ডেটস বাংলাদেশ ও মের্সাস মোস্তাফিজুর রহমান নামে দুজন নির্মাণকাজ স¤পন্ন করবেন।
নীলফামারী পৌরসভার সহকারী প্রকৌশলী হামিদুর রহমান জানান, এটি নির্মাণে ব্যয় হচ্ছে ১ কোটি ৮৬ লাখ টাকা। ২০১৭-২০১৮ অর্থবছরের বরাদ্দ থেকে নির্মাণকাজ শুরু করা হয়। ঠিকাদারী প্রতিষ্ঠান ২৭০ দিনের মধ্যে কাজ সম্পন্ন করবে।
 জেলা শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রীদের মতে, শিশুদের বিনোদনের  জন্য কোনো ব্যবস্থা নেই আমাদের শহরে। সহপাঠীদের নিয়ে ঘুরে বেরানোরও কোনো জায়গা নেই। এখন পার্কটি নির্মান হলে  শহরের শিশুদের মধ্যে আলাদা ইমেজ তৈরি হবে। যাতে পরিপূর্ণ একটি পার্ক হয়, সেটা যেন কর্তৃপক্ষ নিশ্চিত করে।
সমাজ সেবক ও ব্যবসায়ী স্বপন বলেন, শহরে শিশুদের কোথাও বেড়াতে নেয়ার স্থান নেই। সবসময় বাহিরে দুরে কোথাও যাওয়া সম্ভব নয়। শহরে শিশুদের বিনোদনের জন্য কোনো ব্যবস্থাই ছিল।এখন সেই আশা পূরণ হচ্ছে।
এ ব্যাপারে নীলফামারী পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ জানান, দীর্ঘদিনের প্রত্যাশা ছিল জেলা শহরে একটি পার্ক স্থাপন। সেটি করার উদ্যোগও ছিল এবং আমি চেষ্টাও করে আসছিলাম। অনেক কথা শুনতে হয়েছে আমাকে।দীর্ঘদিনের চেষ্টার ফসল শেখ রাসেল শিশুপার্ক আজ নির্মান কাজ শুরু হয়েছে। পার্কটি নির্মাণ কাজ শেষ হলে এখানে শিশু-কিশোরদের পাশাপাশি অভিভাবকরা আসতে পারবেন।শিশুদের বিনোদনের জন্য সব ধরনের ব্যবস্থা নিয়ে মানসম্মত পার্ক স্থাপন হচ্ছে বলে জানান তিনি।#

পুরোনো সংবাদ

নীলফামারী 8561084570573217056

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item