নীলফামারীতে তিন দিনব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন


ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১০ এপ্রিল॥
৩৯ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০১৮  উদ্যাপন উপলক্ষে নীলফামারী জেলায় তিন দিনব্যাপী বিজ্ঞান মেলার আনুষ্ঠানিকভাবে উদ্বোধনকরা হয়েছে। নীলফামারী জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিক্ষা অফিসের ব্যবস্থাপনায় নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয় চত্বরে আজ মঙ্গলবার সকাল ১১ টায় মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্বাধীনতা পদকপ্রাপ্ত বিশিষ্ট কৃষি বিজ্ঞানী ড. মো. আব্দুল মজিদ। উদ্ধোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নীলফামারী জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম। এ সময় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, জেলা স্বাচিবের সাধারন সম্পাদক ডাঃ মজিবুল ইসলাম শাহীন, জেলা শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম. নীলফামারী সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ,বি,এম রফিকুল ইসলাম, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহেরা বানু, মশিউর রহমান ডিগ্রি কলেজের অধ্যক্ষ সারোয়ার মানিক প্রমুখ। বিজ্ঞান ও প্রযুক্তির উপর বক্তব্য রাখেন নীলফামারী সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্র শাহারিয়া আল মাহিদ। বক্তব্য শেষে প্রধান অতিথিকে শুভেচ্ছা স্বারক প্রদান করা হয়।
“মেধাই সম্পদ, বিজ্ঞান ও প্রযুক্তিই ভবিষ্যৎ” শ্লোগানকে সামনে রেখে আয়োজিত তিন দিনব্যাপী  বিজ্ঞান মেলার উদ্ধোধন অনুষ্ঠানের পর প্রথম দিন অনুষ্ঠিত হয় জুনিয়র গ্রুপ ও সিনিয়র গ্রুপ ভিত্তিক বিজ্ঞান বিষয়ক উপস্থিত বক্তৃতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।
দ্বিতীয় দিন বুধবার (১১ এপ্রিল) থাকবে “বিজ্ঞান ও প্রযুক্তিই দিতে পারে উন্নত ভবিষ্যৎ” বিষয়ে গ্রুপ ভিত্তিক বির্তক প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। ওই দিন নীলফামারী ছমির উদ্দিন স্কুল এন্ড কলেজ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে। আর মেলার তৃতীয় দিন বৃহস্পতিবার (১২ এপ্রিল) অনুষ্ঠিত হবে বিজ্ঞান অলিম্পিয়াড, সমাপনী ও পুরস্কার বিতরণী এবং নীলফামারী সরকারি উচ্চ বিদালয়ের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান। #

আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ ক্ষুদে বিজ্ঞানীদের স্টল পরিদর্শন করেন। উক্ত মেলায় ৪০টি স্টল রয়েছে। 




পুরোনো সংবাদ

নীলফামারী 6693630690640892843

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item