জলঢাকায় প্রধান শিক্ষক লাঞ্ছিত ॥ প্রতিবাদে মানববন্ধন ॥ থানায় অভিযোগ

মর্তুজা ইসলাম,জলঢাকা,নীলফামারী প্রতিনিধিঃ
নীলফামারীর জলঢাকায় চাঁদার দাবীতে এক প্রধান শিক্ষককে অবরুদ্ধ করে লাঞ্ছিত ও মোটর সাইকেল ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার শৌলমারী গোপালঝাড় বহুমুখী উচ্চ-বিদ্যালয়ে। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ করেছেন ওই প্রধান শিক্ষক। প্রতিবাদে মানববন্ধন করেছেন বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকগন । অভিযোগ সূত্রে জানা যায়,গোপালঝাড় এলাকার মৃত্যু আজিজার রহমানের ছেলে ফজলুর রহমান ও তার ছেলেরা জাল সনদে চাকরি দাবী করে ব্যর্থ হওয়ায় দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের প্রধান শিক্ষক হামিদুর রহমানকে বিভিন্ন প্রকার হুমকি-ধামকিসহ মোটা অংকের চাঁদা  দাবী করে আসছে। অবৈধভাবে এই নিয়োগ না দেওয়ায় প্রধান শিক্ষককে হত্যার হুমকিসহ নানা ধরনের ভয়ভীতি প্রদর্শন করেন ফজলুর রহমানসহ তার চার ছেলে। এ নিয়ে গত ১৮ এপ্রিল ২০১৭ ইং তারিখে জেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালতে ফজলুর রহমানসহ তার ছেলেদের আসামী করে জীবনের নিরাপত্তা চেয়ে  একটি মামলা দায়ের করেন প্রধান শিক্ষক হামিদুর রহমান। ঘটনার দিন গত ১৭ এপ্রিল ২০১৮ ইং মঙ্গলবার দুপুরে বিদ্যালয় পরিচালনা কমিটির মিটিং চলাকালীন সময় বিদ্যালয়ে প্রবেশ করে ফজলুর রহমানসহ তার ছেলেরা পূর্নরায় ৪ লক্ষ ৬০ হাজার টাকা চাঁদা ও স্কুলের নামীয় ৫০ শতাংশ জমি ফেরত দাবী করে প্রধান শিক্ষককে তার কক্ষে অবরুদ্ধ করে রাখেন এবং বিদ্যালয়ের মাঠে থাকা তার ব্যবহৃত জারা  মটর সাইকেলটি নিয়ে যায়। পরবর্তীতে প্রধান শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নুরুজ্জামানসহ কয়েকজন শিক্ষক বিদ্যালয় থেকে বাড়ি ফেরার পথে তাদের উপর আক্রমন চালিয়ে প্রধান শিক্ষকের প্যান্টের পকেটে থাকা ৬০ হাজার টাকা ছিনতাই করে নিয়ে যায়। এ ঘটনায় ফজলুর রহমানসহ তার চার ছেলের নাম উলে-খ করে থানায় চাঁদাবাজীসহ ছিনতাইয়ের অভিযোগ দায়ের করেছেন প্রধান শিক্ষক হামিদুর রহমান।
অপরদিকে প্রধান শিক্ষককে লাঞ্চিত করার প্রতিবাদে আজ ১৮ এপ্রিল বুধবার সকালে বিদ্যালয় মাঠে মানববন্ধন করেছেন ওই বিদ্যালয়ের শিক্ষার্থীসহ অভিভাবকগন। মানববন্ধনে শিক্ষাথীরা প্রধান শিক্ষকরে উপর হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার ও শাস্তির দাবী জানান।
এ বিষয়ে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নুরুজ্জামান বলেন,পরিচালনা কমিটির মিটিং শেষে ফজলুর রহমানসহ তার ছেলেরা মিথ্যা অভিযোগে প্রধান শিক্ষককের উপর অতর্কিত ভাবে হামলা চালায়।
অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত ফজলুর রহমান বলেন,ঘটনাটি সত্য নয়।
অভিযোগ পাওয়ার বিষয়টি স্বীকার করে থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান বলেন, ঘটনাটি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item