নীলফামারীতে এইচএসসি পরীক্ষায় ২৮ পরীক্ষার্থী বহিষ্কার

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৫ এপ্রিল॥
দিনাজপুর শিক্ষা বোর্ডের অধিন উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষার আজ বৃহস্পতিবার সকাল ১০ হতে ১টা পর্যন্ত  অনুষ্ঠিতব্য ইংরেজি বিষয়ে নীলফামারীর তিনটি কেন্দ্র হতে ২৮ পরীক্ষার্থীকে বহিষ্কার করেছে দায়িত্বরত নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ। যাদের বহিস্কার করা হয়েছে তারা পরীক্ষাকেন্দ্রের নিয়ম ভঙ্গ করে সঙ্গে মুঠোফোনের মাধ্যমে নকল করার  দায়ে বহিস্কার হয়। এরমধ্যে সৈয়দপুর কারিগড়ি মহাবিদ্যালয় কেন্দ্রে এইচএসসি ইংরেজি প্রথম পত্রে ৬ জন, নীলফামারী বিএম কলেজ কেন্দ্রে এইচএসসি ব্যবসায় ব্যবস্থাপনায় ইংরেজি দ্বিতীয় পত্রে ২১ জন ও ডোমার বিএম কলেজ কেন্দ্রে ১ জন পরীক্ষার্থী সহ ২৮ জন বহিস্কার হয়। নীলফামারী জেলা প্রশাসনের শিক্ষা শাখা সুত্র বিয়ষটি নিশ্চিত করে।
সুত্র মতে বৃহস্পতিবার এইচএসসির ইংরেজি প্রথম পত্রে নীলফামারী জেলার ২৪টি কেন্দ্রে  পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১৪ হাজার ৮৪ জন। অনুপস্থিত ছিল ১৩৬ জন। পরীক্ষায় অংশ নেয় ১৩ হাজার ৯৪৮ জন।  এরমধ্যে নকলের দায়ে সৈয়দপুর কারিগরি মহাবিদ্যালয় কেন্দ্রে ৬ জনকে বহিস্কার করা হয়।
অপর দিকে এইচএসসি ব্যবসায় ব্যবস্থাপনায় ইংরেজি দ্বিতীয় পত্রের নয়টি কেন্দ্রে  পরীক্ষার্থীর সংখ্যা ২ হাজার ৪৮২ জন। অনুপস্থিত ছিল ২৯ জন। পরীক্ষায় অংশ নেয় ২ হাজার ৪৫৩ জন। এরমধ্যে নীলফামারী বিএম কলেজ কেন্দ্রে ২১ জন ও ডোমার বিএম কলেজ কেন্দ্রে ১ সহ ২২ জন পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়।
নীলফামারী বিএম কলেজের অধ্যক্ষ কেন্দ্র সচিব রফিকুল ইসলাম জানান, এইচএসসি ইংরেজী দ্বিতীয় পত্র পরীক্ষা চলাকালে মুঠোফোনের মাধ্যমে সকল করার অভিযোগে ২১ পরীক্ষার্থীকে কেন্দ্র থেকে বহিস্কার করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুন ভূঁইয়া। বহিস্কৃতরা নীলফামারী বিএম কলেজের পরীক্ষার্থী।
এদিকে সৈয়দপুর সরকারি কারিগরি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ কেন্দ্র সচিব ড. শাহ্ আমির আলী আজাদ জানান, পরীক্ষা চলাকালে পরীক্ষা কক্ষে সাথে মুঠোফোন রাখার অভিযোগে সৈয়দপুর কলেজের ৬ পরীক্ষার্থীকে বহিস্কার করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বজলুর রশিদ।
ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা  উম্মে ফাতিমা জানান ডোমার  বিএম কলেজ কেন্দ্র হতে নকলের দায়ে একজন পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 174038733092468054

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item