ডোমার সরকারী কলেজ নকল ও প্রশ্নফাঁস মুক্ত পরীক্ষা সম্পন্ন করতে সরকারের কঠোর নির্দেশ মানছে না

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টার-ঃ
নীলফামারীর ডোমারে চলতি উচ্চ মাধ্যমিক  (এইচএসসি) পরীক্ষা কেন্দ্রে নকল ও প্রশ্নফাঁস মুক্ত পরীক্ষা সম্পন্ন করতে সরকারের কঠোর নির্দেশ মানছে না ডোমার সরকারী কলেজ ।
জানা গেছে, চলতি উচ্চ মাধ্যমিক  (এইচএসসি) পরীক্ষা নকল ও প্রশ্নফাঁস মুক্ত পরীক্ষা সম্পন্ন করতে গত ৩১ শে মার্চ নীলফামারী জেলা প্রশাসক কার্যালয়ে জেলার বিভিন্ন পরীক্ষা কেন্দ্রের সচিব ও সংশ্লিষ্টরা বেঠক করেন ।বৈঠকে বিভিন্ন নিদের্শদের পাশাপাশি নিজ পরীক্ষার্থীর কেন্দ্রে সংশ্লিষ্ট শিক্ষকদের দায়িত্ব পালন না করতে কঠোর নির্দেশ দেন ।ডোমার সরকারী কলেজ উল্লেখিত নিদের্শ না মেনে একই সংগে ডোমার সরকারী কলেজ পরীক্ষা কেন্দ্রে মিরজাগজ্ঞা কলেজের শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়া হচ্ছে ।অপরদিকে তাদের দিয়েই একই কেন্দ্রে ঐ শিক্ষকরাই দায়িত্ব পালন করছেন ।
এ ব্যাপারে ডোমার সরকারী কলেজে দায়িত্বরত সরকারী প্রতিনিধি ডোমার উপজেলা প্রানীসম্পদ দপ্তরের ভ্যাটেরেনারী সার্জন শহিদুল ইসলাম জানান, হাঁ ঐ কেন্দ্রেই মিরজাগজ্ঞ কলেজের পরীক্ষার্থীরা পরীক্ষা দিচ্ছে,ঐ কেন্দ্রেই ইনভিজিলেটর দায়িত্ব পালন করছে তারা।আমি তাদের বলেছি ।
 এ ব্যাপারে ডোমার উপজেলা নিবার্হী অফিসার উম্মে ফাতিমা সত্যতা স্বীকার করে জানান, আমি তাদের জানিয়েছি, সমাধান করে ফেলবে ।শিক্ষক সংকটের কারনে এটা করছে ।
এ ব্যাপারে ডোমার সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর জাকিরুল ইসলাম জানান, আমি জেলার মিটিং এ যাইনি ।তাৎক্ষনিক পরীক্ষা সংশ্লিষ্টদের সংগে মোবাইলে কথা বলে সত্যতা পেয়ে বলেন, এটা সংশ্লিষ্ট শিক্ষক রেজাউল ঠিক করে নাই ।আগামী পরীক্ষা গুলোতে তাদের দায়িত্ব দেওয়া হবে না । তিনি আরো জানান, এই কেন্দ্রে ৬৬০ জন শিক্ষার্থী ,মিরজাগজ্ঞের কলেজের ১৬ জন শিক্ষক দায়িত্ব পালন করছেন ।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 7959591287191680727

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item