নীলফামারীতে চাইল্ড পার্লামেন্ট অধিবেশন অনুষ্ঠিত

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৯ এপ্রিল॥
নীলফামারীতে শিশুদের অংশগ্রহনে অনুষ্ঠিত হলো চাইল্ড পার্লামেন্ট অধিবেশন-২০১৮। আজ সোমবার  সকাল ১১টা থেকে বেলা দেড়টা পর্যন্ত জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ অধিবেশন অনুষ্ঠিত হয়। এ সময় পার্লামেন্টে উপস্থাপিত হয় “শিশু অধিকার প্রতিষ্ঠায় জনগনের ভুমিকাই মুখ্য”।
এই অধিবেশনে অংশ নেয় নীলফামারী জেলা সদর ও জলঢাকা উপজেলার বিভিন্ন উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীর শিক্ষার্থীরা।
প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহযোগীতায় উদয়াঙ্কুর সেবা সংস্থার (ইউএসএস) আয়োজনে এই  অধিবেশনে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম। এ সময় ¯িপকারের ভূমিকা পালন করেন শিশু সংসদ সদস্য মতিয়া চৌধুরী মিমি।
অধিবেশনে শিশু প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করে সিরাজুম মুশফিরাত সুবাত। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী হিসাবে মুসফিকা ফারজানা সাদিয়া, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের মন্ত্রী হিসাবে  সিন্ধু রানী রায়, শিক্ষা মন্ত্রী হিসাবে আফরিন জাহান সীমা, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী হিসাবে তাজকিরা আকতার, সরকারী দলের সংসদ সদস্য হিসাবে ফারজানা আকতার মিমশাহ, বিরোধীদলীয় সংমদ সদস্য হিসাবে লুবনা আকতার মুনশাহ, আহসান হাবিব, শিরিণ আকতার, মারুফাতুল জান্নাত মেধা শাহ, স¤্রাট শাহ, তানিয়া আকতার ও আকাশ খান। তারা জেলার শিশু বিবাহ পরিস্থিতি এবং শিশু বিবাহ রোধে সরকারী প্রতিষ্ঠান, আইনশৃঙ্খলা বাহিনী, অভিভাবক, নাগরিক সমাজের ভূমিকার বিষয়ে গুরুত্বারোপ করা হয়।প্রতিপাদ্য বিষয়ক নিয়ে পক্ষে ও বিপক্ষে বক্তব্য উপস্থাপন করে। তাদের যুক্তি তর্ক অধিবেশনে উপস্থিতিদের প্রাণবন্ত করে তোলে।
অধিবেশন শুরুতে স্বাগত বক্তব্য দেন ইউএসএস এর নির্বাহী পরিচালক আলাউদ্দিন আলী ও শুভেচ্ছা বক্তব্য রাখে প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের প্রোগ্রাম ম্যানেজার ডাঃ হৃষিকেশ সরকার।
অধিবেশনে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ওসমান গনি, জেলা সমাজ সেবার উপ-পরিচালক ইমাম হাসিম, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রাফিয়া ইকবাল, সিভিল সার্জন অফিসের শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক সিনিয়র কর্মকর্তা আব্দুর কাদের সোহেল, মশিউর রহমান ডিগ্রি কলেজের অধ্যক্ষ সারোয়ার মানিক, সাংবাদিক তাহমিন হক ববী প্রমুখ। #

পুরোনো সংবাদ

নীলফামারী 6339692568769435272

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item