বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিকদের কর্মবিরতি

  মেহেদী হসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে ৩য় ইউনিটে উন্নয়ন শ্রমিকদের উৎপাদন কর্মি হিসেবে নিয়োগের দাবীতে তাপ বিদ্যুৎ কের্ন্দের  শ্রমিকদের  বিক্ষোভ মিছিল ও কর্মবিরতি শুরু হয়েছে।

গত ১৭ই এপ্রিল অনুষ্ঠিত সাংবাদ সম্বেলনের ঘোষিত কর্মসুচি অনুযায়ী গতকাল শনিবার সকাল ১০টায় বড়পুকুরিয়া কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্রের অস্থায়ী কার্যালয় বড়পুকুরিয়া ধাপের মোড় থেকে তাপ বিদ্যুৎ কেন্দ্রের আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি মো. হাবিবুর রহমানের নেতৃতে এক বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি তাপ বিদ্যুৎ এলাকা প্রদক্ষিণ করে কয়লাখনি মোড়ে এসে শেষ হয়।

বিক্ষোভ মিছিল শেষে তাপ বিদ্যুৎ কেন্দ্রের সামনে কর্মবিরতির জন্য অবস্থান নেন আন্দোলনকারী শ্রমিকরা এ সময় আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন আন্দোলন পরিচালনা কমিটির সাধারন সম্পাদক মো. আবু সাঈদ,সহসভাপতি আরিফুল ইসলাম, সহসভাপতি রফিকুল ইসলাম,সহসাধারন সম্পাদক কবি শাহাজান, সহ-সাধারন সম্পাদক রবিউল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জিন্নাহ্,নুরআলম,মহাসিন আলী,বাবু,আইয়ুব প্রমুখ।

আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি হাবিবুর রহমান বলেন, বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের কতৃপক্ষ ও ঠিকাদারি প্রতিষ্ঠান হারবিন ইন্টান্যাশনাল এর কতৃপক্ষের নিকট প্রায় ৪শতাধিক  শ্রমিক বিভিন্ন কাজে নিয়োগের আবেদন করেছে। কিন্তু তাদের সাথে কতৃপক্ষ নিয়োগের ব্যাপারে কোন রকম আলোচনার উদ্দোগ গ্রহন করছেন না। তাই শ্রমিকরা তাদের দাবী আদায়ের লক্ষে দির্ঘদিন ধরে নিয়মতান্ত্রীক ভাবে আন্দোলন করে আসছে। কতৃপক্ষ ন্যায্য দাবী মেনে নিয়ে শ্রমিকদের উন্নয়ন কাজে নিয়োগের ব্যবস্থা না নিলে অনির্দিষ্টকালের জন্য এ কর্মবিরতি চলবে।

পুরোনো সংবাদ

দিনাজপুর 7146180574238704500

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item