তেঁতুলিয়ায় মহান স্বাধীনতা দিবস পালিত

মুহম্মদ তরিকুল ইসলাম- সারাদেশের ন্যায় পঞ্চগড় জেলাধীন তেঁতুলিয়া উপজেলাতেও নানা কর্মসূচীর আয়োজনের মধ্যদিয়ে পালিত হলো মহান স্বাধীনতা দিবস।
এতে রাত ১২টা ১মিনিটে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার পাইলট উচ্চ বিদ্যালয় শহিদ মিনারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সানিউল ফেরদৌস, উপজেলা পরিষদ চেয়ারম্যান, মো: রেজাউল করিম শাহিন, তেঁতুলিয়া মডেল থানার অফিসার ইনচার্জ মো: জহরুল হক, তেঁতুলিয়া মডেল থানার তদন্ত অফিসার আব্দুস সবুর, উপজেলা ভাইস চেয়ারম্যান সুলতানা রাজিয়া, সম্মানিত বীরমুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানগণ, বাংলাদেশ আওয়ামী লীগ সাধারন সম্পাদক কাজী মাহমুদুর রহমান ডাবলু, আওয়ামীলীগ সভাপতি ইয়াসিন আলী মন্ডল, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার কাজী মাহাবুবুর রহমান, ৩নং তেঁতুলিয়া উপজেলা সদর ইউপি চেয়রম্যান কাজী আনিছুর রহমানসহ উপজেলা সদরের পেশাজীবী সংগঠন এবং সামাজিক, সাংস্কৃতিক ও সাহিত্য সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন পেশাজীবী অফিসারগণ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে একে একে গণহত্যায় শহীদদের শ্রদ্ধ্যা জানায়। 
এ ছাড়াও সকালে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন পূর্বক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক সংগঠনসহ নানা শ্রেণি পেশার মানুষ গণহত্যায় শহীদদের স্মরণে উপজেলার কেন্দ্রীয় পাইলট উচ্চ বিদ্যালয় শহিদ মিনারে পুষ্প অর্পন করেন। ভোর হতেই প্রভাতফেরী সহযোগে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থী ও অন্যান্য সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করে।
অন্যদিকে চৌরাস্তা বাজারের তেঁতুল তলায় গণহত্যা দিবসের স্মরণে মমবাতি সজ্জিত করণ তারপর বিভিন্ন আলোচনা করা, সকালে প্রভাত ফেরী ও উপজেলার ৩৬টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে তেঁতুলিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ে বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় ও বিকেলে উপজেলা প্রশাসনের আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানও হয়। 
এদিকে ৩নং তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কাজী আনিছুর রহমানের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস/১৮ উপলক্ষে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে সম্মানিত বীরমুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তানদের মধ্যাহ্ন ভোজের উন্নত মানের খাবারের কাটুন বিতরণ করেন।
এতে বীরমুক্তিযোদ্ধা মজিবর রহমান জানান, আমরা মুক্তিযোদ্ধাগণ মহান স্বাধীনতা ও বিজয় দিবসের সেই এই স্বাধীন দিনের ঘটে যাওয়া পূর্ব পাকিস্তানের নির্মম অত্যাচার আর গণহত্যায় আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান থেমে থাকেনি তাদের হার মানিয়ে স্বাধীন করেছেন এই দেশ। আর আমরা ফিরে পেয়েছি স্বাধীন এই দেশ। যারা আজ রাজাকার, দেশদ্রোহী, সন্ত্রাস বাদ, জঙ্গিবাদ, জামাত, শিবিরসহ আমাদের জাতির জনককে বিভিন্ন কুটকৌশলে ফেলাবার জন্যে কু-মতলব করেছিলো তাদের অচিরেই খুজে বের করে উপযুক্ত বিচার করতে হবে। 
অত:পর বাদ যোহর উপজেলা তেঁতুলিয়া পরিষদ জামে মসজিদসহ সকল মসজিদে শহীদদের রূহের মাগফিরাত ও দেশের কল্যাণ, শান্তিকামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। এছাড়া মন্দির, গীর্জা ও অন্যান্য উপাসনালয়ে অনুরূপ বিশেষ প্রার্থনা করা হয়।
তাছাড়াও দিবসটি উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনে রচনা প্রতিযোগিতা, আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 1862970058571831445

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item