সৈয়দপুরে মদ ভাটি অপসারণের দাবিতে সোচ্চার এলাকাবাসী

তোফাজ্জল  হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 প্রথম শ্রেণীর সৈয়দপুর পৌরসভার ১১ নম্বর ওয়ার্ডের সুরকি মহল্লা সংলগ্ন কসাইখানা এলাকা থেকে মদভািিট অপসারণের দাবিতে সোচ্চার হয়ে উঠেছে এলাকার মানুষ। এজন্য এলাকার সব শ্রেণী পেশার মানুষ একাট্টা ও ঐক্যবদ্ধ হয়েছেন।  আর তাদের দাবি বাস্তবায়নের  জন্য এলাকার মানুষ গঠন করেছেন সুরকি মহল্লা মাদক প্রতিরোধ কমিটি। সম্প্রতি ১০১ সদস্য বিশিষ্ট ওই মাদক প্রতিরোধ কমিটি গঠিত হয়। আর ওই কমিটির ম্যাধমে এলাকা থেকে মদভাটি অপসারণসহ  সব ধরনের মাদক প্রতিরোধের ডাকও দেওয়া হয়েছে।
গত শুক্রবার (১৬ মার্চ) রাতে সুরকিমহল্লা  তিন মাথা মোড়ে মাদক প্রতিরোধ কমিটির উদ্যোগে এক সভা অনুষ্ঠিত হয়।এলাকার সুধীজন ডা. মাহবুব জামিল ওই সভায় সভাপতিত্ব করেন। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন সৈয়দপুর পৌরসভার ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. এরশাদ হোসেন পাপ্পু,সংরক্ষিত নারী কাউন্সিলর মোছা. মিনারা বেগম, শফিকুল ইসলাম জনি,সাংবাদিক আনোয়ার হোসেন প্রামানিক,জিয়াউল হক জিয়া,আলেয়া বেগম, মো. আলম প্রমূখ।
সভায় বক্তারা বলেন, সুরকি মহল্লার পাশে রয়েছেন সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ, আইডিয়াল কিন্ডারগার্টেন স্কুল।  এখানে আরো রয়েছেন মসজিদ,মাদ্রাসাসহ বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক সংগঠন কার্যালয়। সুরকি মহল্লার মতো একটি আবাসিক এলাকাটিতেশিক্ষিত,চাকরিজীবীসহ অনেক সম্ভ্রান্ত পরিবারের মানুষ দীর্ঘদিন ধরে সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে বসবাস করে আসছেন। অথচ এর অদূরে  সৈয়দপুর পৌরসভার একটি কসাইখানার পাশে মদভাটি গড়ে তোলা হয়েছে। তারপরও সুরকি মহল্লার মানুষ তাতে কোন রকম বাদ প্রতিবাদ করেননি।  কিন্তু কসাইখানা সংলগ্ন মদভাটির কারণে হালে সুরকিমহল্লায় বসবাস করা দূরূহ হয়ে পড়েছে। কারণ যদিও মদভাটিটি  দিনের একটি নির্দিষ্ট সময় পর্যন্ত খোলা রাখা কথা। আর বৈধ মাদকসেবী অর্র্থাৎ হরিজন সম্প্রদায়ের মানুষের নিকট বৈধ কার্ড দেখে মদ বিক্রির নিয়ম রয়েছে। কিন্তু মদভাটির ইজারাদার  জনৈক রাজু দিনরাত সার্বক্ষণিক মদভািিটটি খুলে রেখে তাঁর ব্যবসা করছে।  মদ বিক্রিতে তাঁর নিকট বৈধ ও অবৈধ বলে কিছুই নেই। সংশ্লিষ্ট বিভাগের সহযোগিতায় দেদারছে মদভাটিটি পরিচালনা করেছে। এতে করে মদভাটিতে প্রতিদিন কাকডাকা ভোর থেকে গভীর রাত অবধি মাদকসেবীরা ভিড় করছেন।  আর তারা মূলত সুরকি মহল্লার সড়ক দিয়ে মদভাটি অবাধে সারাক্ষণ আনাগোনা করছেন। কেবল তাই নয়, মাদকসেবীরা মদভাটি থেকে মদ সংগ্রহ করে প্রকাশ্যে আাবসিক এলাকায় ঢুকে তা অনেকটা প্রকাশ্যে পান করছে। সেই সাথে  নানা রকম মাতলামি করাসহ আবাসিক এলাকার নারীদের দেখে অশ্লীল কথাবার্তা ও অঙ্গভঙ্গি করে থাকে। অনেক সময় তাঁরা সেখানে মানুষের সাথে অশোভন ,অসৌজন্যমূলক আচরণ করতেও দ্বিধাবোধ করে না।। এ সব অপরাধ কাজে এলাকার মানুষ বাদ প্রতিবাদ করলে  মদভাটিতে আসা মাদকসেবীরা তাদের ওপর চড়াও হয় এবং নানাভাাবে লাঞ্চিত করে থাকে। এতে করে মদভাটিতে আসা মাদকসেবীতে অত্যাচারে সুরকি মহল্লার সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছেন। এ অবস্থায় তারা নিরুপায় হয়ে ওই এলাকা থেকে মদভাটিটি অপাসরণে সোচ্চার হয়েছে। এলাকাবাসী অবিলম্বে সুরকি মহল্লা থেকে স্থায়ী মদভাটি অপসারণের দাবি জানিয়েছেন। অন্যথায় তারা আগামীতে এলাকার মানুষ নিয়মতান্ত্রিক কঠোর আন্দোলন কর্মসূচির মাধ্যমে মদভাটি অপসারণের হুঁশিয়ারি দিয়েছেন।  


পুরোনো সংবাদ

নীলফামারী 2150423680724145972

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item