সৈয়দপুরে স্বেচ্ছাসেবী সংগঠন কর্তব্য’র চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নানা কর্মসূচির মধ্যদিয়ে নীলফামারীর সৈয়দপুরে উদ্যাপন করা হয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘কর্তব্য’ এর চতুর্থ বর্ষপূর্তি। বর্ষপূতি’র দিনব্যাপী কর্মসূচি’র মধ্যে ছিল বর্ণাঢ্য শোভাযাত্রা, দুস্থদের মাঝে খাবার বিতরণ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
শুক্রবার (২ মার্চ) সন্ধ্যায় সৈয়দপুর শহরের সাহেবপাড়া রেলওয়ে হাসপাতালের সামনের মোড়ে সংগঠনটির বর্ষপূর্তির এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।
 অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র মো. আখতার হোসেন বাদল, পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক।
স্বেচ্ছাসেবী সংগঠন কর্তব্য’র সভাপতি খাজা আহ্মেদ জাহাঙ্গীর কবীরের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন সৈয়দপুর বণিক সমিতি’র সভাপতি মো. ইদ্রিস আলী। সভার শুরুতেই স্বাগত বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. মামুনুর রশীদ করিম এবং উপস্থাপনা করেন সাংগঠনিক সম্পাদক মো. আব্দুল্লাহ্ আল-কাফি।
পরে একটি মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পীরা নৃত্য ও সংগীত পরিবেশন করেন।
অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি, সুধীজন, রাজনীতিবিদ, সংস্কৃতিকর্মী, ক্রীড়া সংগঠন ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। এর আগে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রার উদ্বোধন করেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান। সংগঠনের কার্যালয় থেকে শোভাযাত্রাটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এরপর দুপুরে দুই শতাধিক দুস্থ মানুষের মধ্যে খাবার বিতরণ করা হয়েছে।প্রসঙ্গত, ‘প্রত্যেকে আমরা পরের তরে’ শ্লোগানকে সামনে রেখে শিক্ষা,সংস্কৃতি ও কৃষ্টি নিয়ে কাজ করার প্রত্যয়ে গত ২০১৪ সালে ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালবাসা দিবসে স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে ‘কর্তব্য’ প্রতিষ্ঠা করা হয়। শহরের সাহেবপাড়া গড়ে উঠা সংগঠনটি শুরু থেকে মুক্তিযুদ্ধের চেতনায় বর্তমান প্রজন্মকে উজ্জীবিতকরণ, সামাজিক ও নৈতিক মূল্যবোধ সম্পন্ন সচেতন দেশপ্রেমিক নাগরিক হতে উদ্ধুদ্ধকরণ, মাদকমুক্ত সমাজ গঠন,অপ-সংস্কৃতির আগ্রাসন থেকে দেশীয় সংস্কৃতির প্রতি আগ্রহ বাড়ানোসহ সমাজ কল্যাণমূলক নানা কাজ করছে।        






পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 6970682875960787348

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item