সৈয়দপুরে অর্থের অভাবে চিকিৎসা বন্ধের উপক্রম এক বৃদ্ধার

 তোফাজ্জল  হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুরে অর্থের অভাবে চিকিৎসা না নিয়েই হাসপাতাল ছেড়ে বাসায় আসতে বাধ্য হয়েছেন হাসিনা বেগম (৬০) নামে অসহায় এক মা। তার একমাত্র অবলম্বন মেয়ে মৌসুমীকে নিয়ে কোমড়ের ভাঙ্গা হাড়ের ব্যথায় ঘরের এক কোণায় বিনা চিকিৎসায় কাতরাতে হচ্ছে তাকে।
শহরের গোলাহাট কবরস্থান রোড এলাকার একটি ভাড়া বাসায় মা ও মেয়ের বসবাস। মায়ের চিকিৎসা করাতে না পারায় চোখে মুখে অন্ধকার দেখছে পিতৃহারা মেয়ে মৌসুমী। গতকাল বৃহস্পতিবার দুপুরে মৌসুমীর সাথে কথা হলে কান্নাজড়িত কন্ঠে জানায় তাদের অসহায়ত্বের কথা।
সে জানায়, তার মায়ের মুখ থেকে শুনেছেন জন্মের পর থেকে তার পিতা মো. খুরশীদ অন্যত্র চলে যায়। এরপর থেকে কোন খোঁজ খবর নেয়নি তাদের। তখন থেকে মা হাসিনা বেগম কষ্ট করে সংসার চালিয়ে আসছিল। সে জানায়, বেশ কয়েক মাস আগে উত্তরা ইপিজেডে একটি চাকুরী জুটেছিল তার। কিন্তু গত বছরের ডিসেম্বর মাসে তার মা একটি দূর্ঘটনায় মারাত্মক আঘাতপ্রাপ্ত হন। পরে পরীক্ষা নিরীক্ষায় দেখা যায় কোমরের হাড় ভেঙ্গে গেছে। এ অবস্থায় মায়ের চিকিৎসা সেবা ও দেখাশোনা করতে গিয়ে ধার দেনায় জর্জরিত হয় তারা। স্বল্প বেতনে চাকুরি নামের যে সোনার হরিণটি ছিল সেটিও হাতছাড়া হয়েছে তার।
মৌসুমী জানায়, প্রথমদিকে স্থানীয় চিকিৎসকদের কাছে মায়ের চিকিৎসা করানো হয়। কিন্তু কোন উপকার হয়নি। বাড়তে থাকে কোমরের ব্যথা। পরে এলাকাবাসীর পরামর্শ ও সহযোগিতায় দিনাজপুরের অর্থপেডিক্স ও সার্জারী বিশেষজ্ঞ ডা. হামিদুল হক খন্দকারের কাছে চিকিৎসার জন্য নিয়ে যায় মা হাসিনা বেগমকে। সেখানে পরীক্ষা নিরীক্ষা করে চিকিৎসক দ্রুত অস্ত্রোপচারের পরামর্শ দেন। অস্ত্রোপচার এবং ওষুধ বাবদ প্রায় ৭০ হাজার টাকা খরচ হবে বলে জানানো হয়। মৌসুমী কান্নাজড়িত কন্ঠে বলেন, মানুষজনের সহযোগিতায় দুবেলা কোনমতে খাবার জুটলেও ঘর ভাড়া দিতে পারছি না, সেখানে মায়ের চিকিৎসার জন্য এত টাকা কোথা থেকে জোগাড় করবো। মায়ের কষ্ট সহ্য হচ্ছে না বলে কান্নায় ভেঙ্গে পড়ে সে। বিছানায় শুয়ে থাকা ব্যথায় কাতরানো হাসিনা বেগম চোখের পানি মুছে বলেন, নিজের কোন বাড়িঘর নেই। ভাড়া বাসায় থাকি। মেয়ের চাকুরির বেতনে কোন মতে দিন যেত। এখন সে অবস্থা আর নেই। তিনি যাতে সুস্থ্য হয়ে মেয়ের ভবিষ্যত গড়তে পারেন সেজন্য চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের কাছে সাহায্য কামনা করেছেন। মেয়ে মৌসুমী তার মায়ের চিকিৎসায় অর্থ সহায়তার জন্য সকলের কাছে অনুরোধ করেছেন। তার বিকাশ নং- ০১৭৭৪৫৬৩৬৬২।    

পুরোনো সংবাদ

নীলফামারী 3888111823213328560

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item