সৈয়দপুরে জাওয়াদুল হক গোল্ডকাপ টি-২০ ক্রিকেট এসেক্স ক্রিকেট ক্লাবকে হারিয়ে চ্যাম্পিয়ন সৈয়দপুর ক্রিকেট ক্লাব

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সৈয়দপুরে জাওয়াদুল হক গোল্ডকাপ টি-২০ টুর্নামেন্টের চুড়ান্ত খেলা অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে সৈয়দপুর রেলওয়ে মাঠে ওই খেলা অনুষ্ঠিত হয়। এতে সৈয়দপুর ক্রিকেট ক্লাবের মুখোমুখি হয় এসেক্স ক্রিকেট ক্লাব। খেলায় সৈয়দপুর ক্রিকেট ক্লাব ৪৫ রানে এসেক্স ক্রিকেট ক্লাবকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। জাওয়াদুল হক ফাউন্ডেশন আয়োজিত টুর্নামেন্টের চুড়ান্ত খেলায় টস জিতে সৈয়দপুর ক্রিকেট ক্লাব করতে নামে।
ক্রিকেট ক্লাবের উদ্বোধনী ব্যাটসম্যান আল-আমিন সুজন শুরু থেকে কড়া শাসন করতে থাকে প্রতিপক্ষের বোলারদের। সুজন ৬৩ বলে ১২৭ রানে অপরাজিত থাকে। এর মধ্যে সে ১৪টি ৬ ও ৭টি চারের মার মারে। ক্রিকেট ক্লাবের সুজনের ১২৭ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে মাত্র ৪ উইকেট হারিয়ে ২১৫ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে তোলে। দলের সজল ২৫ ও জায়দি ১৬ রান করে। এসেক্স ক্রিকেট ক্লাবের শাওন ২ এবং সাহিদ ১টি করে উইকেট পান।
জয়ের জন্য ২১৬ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে এসেক্স ক্রিকেট ক্লাব শুরু থেকে মারমুখি হয়ে খেলা শুরু করে। কিন্তু তাদের ব্যাটিং তান্ডব বেশি দূর এগোয়নি। দলীয় ৪০ রান থেকে তাদের উইকেট পতন হতে থাকে। এরপর থেকে দলটির ব্যাটসম্যানরা আসা-যাওয়ার মিছিলে সঙ্গী হয়। এদের মধ্যে দলের ৫ জন ব্যাটসম্যান দুই অঙ্কের ঘর পার হয়নি। দলটির পক্ষে জসিমের ব্যাট থেকে সর্বোচ্চ ৪৫ রান আসে। এছাড়া সুমন ৪৩ ও মিম ৩৯ রান করে। সৈয়দপুর ক্রিকেট ক্লাবের সুজন, সজল ও সাকলাইন ২টি করে উইকেট লাভ করে।
টুর্নামেন্টের চুড়ান্ত খেলায় ম্যান অব দ্যা ফাইনালসহ শ্রেষ্ঠ ব্যাটসম্যান ও ম্যান অব দ্যা সিরিজ নির্বাচিত হন সৈয়দপুর ক্রিকেট ক্লাবের আল-আমিন সুজন। এছাড়া একই দলের সাকলাইন টুর্নামেন্টের শ্রেষ্ঠ বোলার ও সিটি ক্রিকেট ক্লাবের আসিফ শ্রেষ্ঠ ফিল্ডার নির্বাচিত হয়। খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মরহুম জাওয়াদুল হক ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. আসিফুল হক সুমন। টুর্নামেন্ট পরিচারনা কমিটির আহ্বায়ক উপজেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক মো. জোবায়দুর রহমান শাহীনের সঞ্চালনায় বিজয়ী ও বিজিত দলের হাতে চ্যাম্পিয়ন ও রানারআপ ট্রফি তুলে দেন প্রধান অতিথি প্রয়াত সাবেক উপজেলা চেয়ারম্যান জাওয়াদুল হকের সহধর্মিনী আয়েশা সিদ্দিকা। একই সাথে চ্যাম্পিয়ন দল সৈয়দপুর ক্রিকেট ক্লাবের সভাপতি হাজী মো. আওরঙ্গজেব, সাধারণ সম্পাদক মো. শাবাহাত আলী সাব্বু ও অধিনায়ক জায়েদীর হাতে ৩০ হাজার টাকা এবং রানারআপ দল এসেক্স ক্রিকেট ক্লাবের সভাপতি সারফারাজ মুন্না ও অধিনায়ক সাহিদের হাতে প্রাইজমানি ২০ হাজার টাকা তুলে দেন প্রধান অতিথি। এদিন ক্রীড়াক্ষেত্রে বিশেষ অবদান রাখায় প্রবীণ ক্রীড়া ব্যক্তিত্ব নেছার আহমেদ, সাবেক পৌর মেয়র আখতার হোসেন বাদল ও সাবেক পৌর কাউন্সিলর মোস্তফা কামালকে বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
ট্রফি বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক মুহাম্মদ কুদরত-ই-খুদা, উপজেলা ভাইস চেয়ারম্যান আজমল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক পৌর মেয়র আখতার হোসেন বাদল, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, সাবেক পৌর চেয়ারম্যান আলহাজ্ব বখতিয়ার কবীর, আলোকডিহি ইউপি চেয়ারম্যান তারিকুল ইসলাম তারিক, সাবেক প্যানেল মেয়র মোস্তফা কামাল, আ’লীগ নেতা দিলনেওয়াজ খান, উপজেলা ছাত্রলীগের সভাপতি নাজির হোসেন, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিফাত সরকার, বণিক সমিতির সভাপতি ইদ্রিস আলী, প্রয়াত জাওয়াদুল হকের ভাই আবুল কাশেম সরকার, সাবেক ছাত্রনেতা জাওয়াদুল হক ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আসাদুল ইসলাম, ক্রীড়া সংগঠক এসএম শামস, খালিদ আজম প্রমুখ।
উল্লেখ্য, গত ২ মার্চ জাওয়াদুল হক গোল্ডকাপ টি-২০ টুর্নামেন্টের পর্দা ওঠে। রবিবার ফাইনাল খেলার মধ্য দিয়ে পর্দা নামে এ টুর্নামেন্টের। 

পুরোনো সংবাদ

নীলফামারী 2999758951915340330

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item