গণহত্যা দিবসে মুক্তিযোদ্ধা বাটুল ও শহীদ জননী দিপালী সমজদারকে কাকাশিসের সম্মাননা প্রদান

মামুনরু রশিদ মেরাজুল,পীরগঞ্জ (রংপুর) থেকে ঃ
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে বর্তমান তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস চর্চায় উদ্বুদ্ধ করার আহবান জানিয়েছেন দৈনিক দাবানল এর সম্পাদক ও সাবেক এমপি বীরমুক্তিযোদ্ধা খন্দকার গোলাম মোস্তফা বাটুল। গতকাল রবিবার বিকেলে গণহত্যা দিবস উপলক্ষ্যে কারমাইকেল কাইজেলিয়া শিক্ষা সংস্কৃতি সংসদ কাকাশিস আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি একথা বলেন।
খন্দকার গোলাম মোস্তফা বলেন, দিনবদলের সাথে সাথে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি চর্চা শুরু হয়েছে। এই বিকৃত ইতিহাস চর্চা থেকে বেড়িয়ে আসতে হবে। তরুণ সমাজকে দেশের উন্নয়ন ও সমৃদ্ধির জন্য জাগ্রত করতে হবে। মুক্তিযুদ্ধের চেতনার লালন ছাড়া বাংলাদেশের কাঙ্খিত উন্নয়ন সম্ভব নয়। তিনি বলেন, আজ ভুয়া মুক্তিযোদ্ধাদের তালিকা দীর্ঘ হওয়ায় প্রকৃত মুক্তিযোদ্ধারা ও তাদের পরিবাররা সম্মান পাচ্ছেন না। এসময় তিনি রংপুরের প্রথম শহীদ শিশু শংকু সমজদারের মা দিলাপী সমজদারের পরিবারকে যথাযথ মূল্যায়নসহ সরকারি সুযোগ সুবিধা প্রদানে সরকারের প্রতি আহ্বান জানান।
কারমাইকেল কলেজ ক্যাম্পাসের সংস্কৃতি মঞ্চে ৩১৫তম সাপ্তাহিক সাহিত্য আসর ও গণহত্যা দিবস উপলক্ষ্যে কাকাশিস আয়োজিত অনুষ্ঠানে সংগঠনের সভাপতি রবিউল আলম রবির সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন শহীদ শংকু সমজদারের জননী দিপালী সমজদার, বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের শিক্ষক ও মিডিয়া ব্যক্তিত্ব ওমর ফারুক, দৈনিক দাবানল এর বার্তা ও পরিকল্পনা সম্পাদক সরকার মাজহারুল মান্নান, কারমাইকেল কলেজের শিক্ষক ও কাকাশিস এর উপদেষ্টা রাসেল আহম্মেদ প্রমুখ।
বিশেষ অতিথির বক্তৃতায় শহীদ জননী দিপালী সমজদার বলেন, আমি জীবনের শেষ সময় এসেও এখনো মুক্তিযোদ্ধার মা হিসেবে , শহীদের মা হিসেবে সরকারের সুযোগ সুবিধা পাচ্ছি না। আমার খুব কষ্ট হয়। আমি প্রধানমন্ত্রীর সাথে দেখা করে মরতে চাই।
আলোচনা পর্ব শেষে মুক্তিযোদ্ধা খন্দকার গোলাম মোস্তফা বাটুলকে উত্তরীয় ও সম্মাননা স্মারক এবং শহীদ জননী দিপালী সমজদারকে আর্থিক অনুদানসহ উত্তরীয় ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।
অনুষ্ঠানে অন্যন্যাদের মধ্যে বক্তব্য রাখেন কাকাশিস এর সাবেক সভাপতি ফরহাদুজ্জামান ফারুক ও রামেন্দ্র বর্মা রাম, সাংগঠনিক সম্পাদক সুজিত চন্দ্র কর্মকার, ছাত্র উপদেষ্ঠা মাহাবুবুল ইসলাম, কারমাইকেল কলেজ ছাত্রলীগ শাখার সভাপতি সাইদুজ্জামান সিজার, জাতীয় ছাত্রসমাজের আহ্বায়ক আরিফুল ইসলাম আরিফ, জাসদ ছাত্রলীগের সভাপতি জেমি, ছাত্র ফেডারেশনের সভাপতি মাইকেল মধুসূদন রায়, কানাসাসের সহ সভাপতি সাফিউল বাশার, স্পন্দনের মোঃ রাজু প্রমুখ। পুরো অনুষ্ঠান সঞ্চালনায় করেন রিপন রায় ও শাহনাজ সানজিদা হিরা।


পুরোনো সংবাদ

রংপুর 1786436630539298554

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item