উন্নয়ন বঞ্চিত এলাকায় ট্যাক্স মওকুফের দাবি জানলেন এরশাদ

মামুনুর রশীদ মেরাজুল রংপুর ব্যুরো।
রংপুর সিটি করপোরেশনের উন্নয়ন বঞ্চিত বর্ধিত এলাকায় ট্যাক্স মওকুফের দাবি জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ।
তিনি বলেছেন, ‘রংপুর সিটি করপোরেশন হচ্ছে দেশের বড় সিটি করপোরেশন। গেল পাঁচ বছরে ২০৫ বর্গ কিলোমিটার আয়তনের এ সিটির বর্ধিত এলাকার গ্রামগুলোতে উন্নয়নের কোনো ছোয়া লাগেনি। এখনো অনেক গ্রামে বিদু্যুৎ পৌঁছেনি।  গড়ে উঠেনি ভালোমানের কোন শিক্ষা প্রতিষ্ঠান। তবুও ওই সব এলাকার মানুষদেরকে ট্যাক্স দিতে হচ্ছে। এটা ঠিক নয়। উন্নয়ন বঞ্চিত এলাকার মানুষের ট্যাক্স মওকুফ করতে হবে।’
শনিবার (৩ মার্চ) দুপুরে রসিকের নগর ভবন মিলনায়তনে নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের সঙ্গে মতবিনিময়কালে এরশাদ এসব কথা বলেন।
রংপুরের উন্নয়নের জাতীয় পার্টি সবকিছু করবেন জানিয়ে সাবেক রাষ্ট্রপতি এরশাদ আরো বলেন, শ্যামাসুন্দরী খাল দখল হয়ে গেছে। গন্ধে খালের আশেপাশে যাওয়া যায় না। যে উদ্দেশ্য নিয়ে এটি খনন করা হয়েছে তা ব্যাহত হয়েছে। নগরীর শ্যামাসুন্দরীর খালে পানি প্রবাহ নিশ্চিতসহ পুরনো ঐতিহ্য ফিরিয়ে আনতে সিটি মেয়রকে তাগাদা দেন এরশাদ।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা এমপি বলেন, শ্যামাসুন্দরী খালের কোনো উন্নয়ন হয়নি, ব্যক্তিগত কিছু লোকের উন্নয়ন হয়েছে। তিনি নগরীর যানজট নিরসনে মেয়র ও কাউন্সিলরদের প্রতি আহ্বান জানান।
রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার, পার্টির কো-চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী জিএম কাদের, প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন বাবলু প্রমুখ।
অনুষ্ঠানে রসিকের পুরুষ ও মহিলা কাউন্সিলররাসহ জেলা ও মহানগর জাতীয় পার্টির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পুরোনো সংবাদ

রংপুর 681736190251770207

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item