বঙ্গবন্ধু শিক্ষা গবেষেণা পরিষদের উদ্যোগে জাতির পিতার জন্ম দিবসে সৈয়দপুরে র‌্যালী ও আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত

তোফাজ্জল  হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস উপলক্ষে নীলফামারীর সৈয়দপুরে কেক কাটা, র‌্যালী ও একআলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১৭ মার্চ (শনিবার) বঙ্গবন্ধু শিক্ষা  গবেষণা পরিষদ সৈয়দপুর শাখার আয়োজনে তুলশীরাম সরকারি উচ্চ বিদ্যালয়ে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথি ছিলেন রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমাউল্ল্যাহ।বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সদস্য আমেনা কোহিনুর আলম, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আখতার হোসেন বাদল, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক, সৈয়দপুর কলেজের অধ্যক্ষ মো. সাখাওয়াৎ হোসেন খোকন, তুলশীরাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি প্রকৌশলী মো. রেজাউল করিম চৌধুরী ও প্রধান শিক্ষক মোহাম্মদ আমিনুর রহমান।
অনুষ্ঠানে মূখ্য আলোচক ছিলেন সৈয়দপুর কলেজের সাবেক অধ্যক্ষ কথাসাহিত্যিক মো. হাফিজুর রহমান হাফিজ।
এতে বঙ্গবন্ধু শিক্ষা গবেষণা পরিষদের আহবায়ক সাবেক ছাত্র লীগ নেতা আলহাজ্ব মো. আনোয়ারুল ইসলাম শাহ্জী সভাপতিত্ব করেন।
এতে অন্যান্যদের মধ্যে আলোচনা অংশ নেন ঢাকা গভর্মেন্ট ল্যাবরেটরী স্কুলের সাবেক প্রধান শিক্ষক রশিদ উদ্দিন জাহিদ, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সৈয়দপুর উপজেলা শাখার সভাপতি কলামিষ্ট প্রকৌশলী মো. নুরুজ্জামান জোয়ারদার ও বঙ্গবন্ধু পরিষদ সৈয়দপুর শাখার সাধারণ সম্পাদক মো. লিয়াকত হোসেন লিটন প্রমূখ।
গোটা আলোচনা সভাটি উপস্থাপনা করেন তুলশীরাম বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারি শিক্ষক মো. মঞ্জুর আলম।
এর আগে অনুষ্ঠানের শুরুতেই বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। পরে বেলুন উড়িয়ে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা তুলশীরাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় চত্বর থেকে বের হয়। শোভাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় বিদ্যালয় প্রাঙ্গণে এসে শেষ হয়। পরে জাতির পিতার জন্মদিনের বিশাল একটি কেক কাটেন অনুষ্ঠানের প্রধান অতিথি রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমাউল্ল্যাহ।       


পুরোনো সংবাদ

নীলফামারী 2547908507947148346

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item