কর্মক্ষেত্রে নারীদের মূল স্রোতে আসতে হবে: প্রধানমন্ত্রী


নারীদের জ্ঞানার্জনের মাধ্যমে আত্মনির্ভরশীল হতে হবে। নিজের মেধাকে কাজে লাগিয়ে সামনে অগ্রসর হতে হবে। বেশি করে পড়ালেখা করতে হবে। কর্মক্ষেত্রে নারীরা যাতে মূল স্রোতে আসতে পারে সেজন্য ব্যবস্থা নিতে হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আন্তর্জাতিক নারী দিবস-২০১৮ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, নারীদের বসে থাকলে হবে না। অধিকার নিশ্চিতে নিজের পায়ে দাঁড়াতে হবে। অর্থনৈতিক স্বাধীনতা অর্জন করতে হবে। অর্থনৈতিকভাবে নারীদের স্বনির্ভর হতে হবে। নারী উন্নয়ন বাস্তবায়নে আমরা সর্বদা কাজ করে যাচ্ছি। আমাদের উচ্চ আদালতে কোনও নারী ছিল না, আমি এসে সেই উদ্যোগ নিয়েছি। আমি এসে নারীদের পুলিশের এসপি পদে নিয়োগ দিয়েছি। এছাড়া প্রতিটি ক্ষেত্রে নারী নেতৃত্বের স্থান করে দিয়েছি। আমরা মাতৃত্বকালীন ছুটি বৃদ্ধি করে ছয় মাস করে দিয়েছি।

প্রধানমন্ত্রী বলেন, আমরা যতই নারীর অধিকার নিয়ে স্লোগান দেই না কেন সেই অধিকার পায়ে হেঁটে আসবে না। নারীদের সেই অধিকার আদায় করে নিতে হবে। অর্থনৈতিক সক্ষমতা অর্জন করতে হবে তাদের। স্বাবলম্বী হতে হবে নিজেদের। তাহলেই নারীদের অধিকার নিশ্চিত হবে। অনুষ্ঠানে সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য পাঁচ নারীর হাতে জয়িতা পুরষ্কার তুলে দেন প্রধানমন্ত্রী। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। এতে স্বাগত বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক সচিব নাসিমা বেগম।

পুরোনো সংবাদ

প্রধান খবর 2239358847272814741

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item