পীরগঞ্জে বিদ্যালয়ের মাঠ ভাড়া দিলো প্রধান শিক্ষক!

ধুলো-বালি-ধোঁয়া ঠেকাতে পলিথিনে বিদ্যালয় মুড়িয়ে দেয়া হয়েছে

ক্লাস না হওয়ায় ক্ষুব্ধ শিক্ষকার্থী-অভিভাবক

মামুনরু রশিদ মেরাজুল,পীরগঞ্জ (রংপুর) থেকেঃ

পীরগঞ্জের মথুরাপুর উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠটি এক ঠিকাদারী প্রতিষ্ঠানকে ভাড়া দিয়েছে বিদ্যালয়টিরই প্রধান শিক্ষক মনোয়ার হোসেন। ফলে কয়েকদিন ক্লাস হয়নি। নির্মান সামগ্রীর ধুলো, বালি আর কালো ধোঁয়া যেন বিদ্যালয়ের কক্ষগুলোতে না ঢোকে সেজন্য নীল পলিথিনে বিদ্যালয়টি মুড়িয়ে দেয়া হয়েছে। ক্লাস না হওয়ায় শিক্ষার্থী-অভিভাবকরা ক্ষুব্ধ হয়ে উঠেছে।
সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, উপজেলা প্রকৌশল বিভাগের অধীনে উপজেলার বড়দরগা থেকে ভীমশহর পর্যন্ত ৪ কি.মি ২৪০ মিটার রাস্তা ২ কোটি ৩৬ লাখ টাকায় কার্পেটিংয়ের কাজ করা হচ্ছে। কাজটির ঠিকাদারী প্রতিষ্ঠান ‘মেসার্স মসকুর রহমান’ তাদের নির্মান সামগ্রীসমুহ রাখার জন্য বড়দরগা ইউনিয়নের মথুরাপুর উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠ নির্বাচন করে। এরপর বিদ্যালয়টির প্রধান শিক্ষকের সাথে মোটা অংকের ভাড়ায় গত ২২ মার্চ থেকে নির্মান সামগ্রী রাখা হয়। ওইদিন থেকেই বিদ্যালয়ের সকল ক্লাস স্থগিত করা হয়। তবে কৌশলগত কারণে বিদ্যালয়টি খোলা ছিল। নির্ম্না সামগ্রীর ধুলো, বালি এবং বিটুমিন গলানোর কাজে ব্যবহৃত সাইকেলের টায়ার পোড়ানোর কালো ধোঁয়া যেন বিদ্যালয়টির কক্ষসমুহে না ঢোকে, সেজন্য নীল পলিথিনে বিদ্যালয়ের সামন মুড়িয়ে দেয়া হয়।
গতকাল মঙ্গলবার সকালে সরেজমিনে ওই বিদ্যালয় মাঠে গিয়ে দেখা গেছে, বিদ্যালয়টি খোলা রয়েছে। প্রধান শিক্ষক সাড়ে ১০ টায় এসেছেন। এর আগে সকল শিক্ষক-কর্মচারী এসেছেন। মাঠটির পূর্ব পাশে পাথর-বালি মিশ্রনের জন্য প্লান্ট মেশিন বসানো আছে। বিকট শব্দে চলছে সেটি। উত্তরেই সাইকেলের টায়ার জ্বালিয়ে বিটুমিন গলানো হচ্ছে। তীব্র কালো ধোঁয়ায় ওই এলাকা আচ্ছন্ন হয়ে আছে। কয়েকজন শিক্ষার্থী ও অভিভাবক নাম প্রকাশের শর্তে জানায়, কয়েকদিন ধরে ক্লাস হয়নি। এতো শব্দ আর ধুলো-বালি-ধোঁয়ায় স্কুলে থাকা যায় না। প্রধান শিক্ষক মনোয়ার হোসেন মাঠ ভাড়া দেয়ার কথা অস্বীকার করে বলেন, আমার অজান্তেই ঠিকাদার পাথর-বালি-পিচ (বিটুমিন) সহ নির্মান সামগ্রী মাঠে ফেলেছে। ইউএনও বা শিক্ষা কর্মকর্তাকে এ ব্যাপারে অভিযোগ করেননি কেন এমন প্রশ্নের উত্তরে তিনি কোন কথা বলেননি। উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল মমিন মন্ডল ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, আজ (গতকাল) আমি বিষয়টি জানার পরই ওই বিদ্যালয়ে গিয়েছি। সেখানকার অবস্থা খুবই খারাপা। ক্লাসও হয়নি। ওই প্রধান শিক্ষককে শিগগিরই শো-কজ করা হবে। ইউএনও কমল কুমার ঘোষ বলেন, বিষয়টি জেনে ব্যবস্থা নেয়া হবে।

পুরোনো সংবাদ

রংপুর 424399514789921145

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item