পঞ্চগড়ে নির্মাণাধীন পেট্রোল পাম্পের ছাদ ধসে নিহত তিন


মো: সাইদুজ্জামান রেজা পঞ্চগড় প্রতিনিধি,মুহম্মদ তরিকুল ইসলাম-
পঞ্চগড়ে জেলা সদরের ধাক্কামারা ইউনিয়নের খানপুকুর গ্রামের নির্মাণাধীন মেসার্স পঞ্চগড় ফিলিং স্টেশনের ছাদ ধ্বসে ৩জন নির্মাণ শ্রমিক নিহত হয়েছে। আহত হয়েছেন আরও ৫ জন। এদের মধ্যে আশংকাজনক অবস্থায় ৩ জনকে রংপুরে মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে পাঠানো হয়েছে। নিহত শ্রমিকরা হলেন, পঞ্চগড় পৌর এলাকার জালাশী এলাকার ইউসুফ আলীর ছেলে বাবু (৩৫) ও আক্কাস আলীর ছেলে গোলাম মাওলা লিটন (৪৮) এবং দর্জিপাড়া গ্রামের আব্দুল বাতেনের ছেলে সাধু (৩৫)। ৭ মার্চ/১৮ বুধবার দুপুরের দিকে এ ঘটনাটি ঘটে। আর নির্মানাধীন পাম্পের ধসে পড়া ছাদের মালিক ছিলেন আবু হিরন ও আবুল কাশেম রুবেল বলে জানা যায়।  

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকে পঞ্চগড় ফিলিং স্টেশনের ছাদ ঢালাইয়ের কাজ করছিল ২৪/২৫ জন শ্রমিক। খুব তরিঘড়ি করে পাম্পের কাজ চলছিল এবং ছাদ ঢালাইয়ের ব্যবস্থাপনার ঘাটতি ছিল। হইতো বা তারই কারণে বেলা একটার দিকে বিকট শব্দে ছাদের সামনের অংশ মাটিতে ধ্বসে পড়ে। এসময় অনেকে পালিয়ে যেতে পারলেও কয়েকজন ভেতরে আটকা পড়ে। তাৎক্ষনিকভাবে আমরা ফায়ার সার্ভিস ও পুলিশকে খবর দিয়ে উদ্ধার কাজ শুরু করি। কিছুক্ষনের মধ্যে ফায়ার সার্ভিস ও পুলিশ এসে উদ্ধার কাজ শুরু করার পর ৬ জনকে জীবিত ও ৩ জনের মৃতদেহ উদ্ধার করে পঞ্চগড় সদর আধুনিক হাসপাতালে পাঠানো হয়। এদের মধ্যে খানপুকুর গ্রামের তোয়াবুর রহমান ও রহিমসহ ৩ জনকে আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বর্তমানে সদর হাসপাতালে ৩ জন চিকিৎসাধীন আছে।
দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী নির্মাণ শ্রমিক খানপুকুর গ্রামের মো: জসিম জানান, আমরা ২৫ জনের মত শ্রমিক ছাদ ঢালাইয়ের কাজ করছিলাম। ঢালাই শেষে আমরা সবাই নেমে আসি। ওপরে শুধু মিস্ত্রিরা শেষ পর্যায়ের ফিনিশিং এর কাজ করছিল। একটার দিকে হঠাৎ সামনের দুটি পিলার সরে গিয়ে গোটা ছাদটি বিকট শব্দে ধ্বসে পড়ে। প্রাণভয়ে আমরা কয়েকজন পালিয়ে যাই। বাকিরা নিচে চাপা পড়ে।
পঞ্চগড় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার জানান, ধ্বসে পড়া ছাদের নিচে আরও কেউ চাপা পড়ে আছে কি না সে বিষয়ে আমরা নিশ্চিত নই। এজন্য উদ্ধারকাজ এখনও চলমান আছে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট উদ্ধার কাজ চালাচ্ছে।
এতে উক্ত ঘটনা স্থলে জেলা প্রশাসক মোহাম্মদ জহিরুল ইসলাম, জেলা পুলিশ সুপার মো. গিয়াসউদ্দিন আহমেদ, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আমানুল্লাহ বাচ্চু, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও  সদর উপজেলা চেয়ারম্যান আনোয়ার সাদাত স¤্রাট এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পের জনপ্রেক্ষিত বিশেষজ্ঞ নাঈমুজ্জামান মুক্তাকে উদ্ধারকাজ তদারকি করতে দেখা গেছে। অত:পর সাবেক এমপি মোজাহারুল হক প্রধানও ঘটনাস্থলে উপস্থিত হয়ে নিহতদের প্রতি দু:খ প্রকাশ করেন। 
পঞ্চগড় সদর আধুনিক হাসপাতালের সূত্রে জানা যায়, বর্তমানে তৌহিদুল ইসলাম, মিজানুর রহমান, জাহাঙ্গীর আলম চিকিসাধীন আছে।
পঞ্চগড়ের জেলা প্রশাসক মোহাম্মদ জহিরুল ইসলাম জানান, ফিলিং স্টেশনটির সরকারি অনুমতি ছিল কি না সেটি খতিয়ে দেখা হচ্ছে। একই সঙ্গে নির্মাণ কাজের ক্রুটির বিষয়টিও দেখা হচ্ছে। এ ঘটনায় দায়ীদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানিয়েছেন।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 8013263389558748261

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item