পঞ্চগড়ে অস্বাভাবিক কন্যা শিশুর জন্ম

মুহম্মদ তরিকুল ইসলাম-
পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে সিস্টিক হাইগ্রোমায় (মুখের সঙ্গে বাড়তি মাংসপেশী) আক্রান্ত অস্বাভাবিক এক কন্যা শিশুর সিজারিয়ানের মাধ্যমে জম্ম হয়েছে। রোববার (১১ মার্চ) দুপুরে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে এ অস্বাভাবিক ঘটনাটি ঘটে।
শিশুটিকে এক পলক দেখতে হাসপাতালে ছুটে আসছেন অনেকেই।ডক্টররা জানিয়েছেন, উন্নত চিকিৎসা পেলে শিশুটি সম্পূর্ণ সুস্থ হতে পারে। তবে চিকিৎসার ব্যয় বহন করার মতো সামর্থ্য শিশুটির পরিবারের নেই বলে জানিয়েছেন শিশুটিকে দেখতে আসা প্রতিবেশীরা। তারা বিত্তবানদের এগিয়ে আসার অনুরোধ জানান।
হাসপাতাল সূত্রে জানা যায়, পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের ভিতরগর মাধইপাড়া গ্রামের শরিফুলের স্ত্রী হালিমা খাতুনের প্রসব বেদনা উঠলে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। রোববার দুপুরে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের গাইনী কনসালটেন্ট ডা.আশুতোষ শর্মা হালিমার সিজারিয়ান অপারেশন করে এসময় তার গর্ভ থেকে অস্বাভাবিক শিশু বের করা হয়। শিশুর বাবা দরিদ্র ভেনচালক শরিফুল ইসলাম মেয়ের চিকিৎসার জন্য সহযোগিতা চেয়েছেন।
পঞ্চগড় সদর আধুনিক হাসপাতালের সিভিল সার্জন ডা. মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, অস্বাভাবিক জম্ম নেওয়া শিশু সিসটিক হাইড্রোমা রোগে আক্রান্ত। শিশুটির জম্মগত ক্রটির কারণে এ রোগ হতে পারে । বর্তমানে শিশু ও তার মা ভালো আছে। তবে শিশুটিকে উন্নত চিকিৎসার জন্যে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে শিশু সার্জারি বিভাগে ভর্তি করার পরামর্শ দিয়েছি।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 410614135903970934

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item