নীলফামারীতে নো-লীন সীজন প্রকল্প বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২৭ মার্চ॥ এভিড্যান্স এ্যাকসন   এর আর্থিক সহযোগিতায়  ও আরডিআরএস বাংলাদেশ কর্তৃক বাস্তবায়িত “নো লীন সীজন” প্রকল্পের কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার দুপুর ১২টায় নীলফামারী  আরডিআরএস ইউনিটের প্রশিক্ষন কেন্দ্রে এই কর্মশালা অনুষ্ঠিহ হয়। এতে প্রধান অতিথি ছিলেন   অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট খন্দকার মোঃ নাহিদ হাসান। আরডিআরএসের পরিচালক( ফিল্ড অপারেশন) মোঃ হুমায়ুন খালেদ, এর সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী  সরকারী কলেজের  উপাধক্ষ্য মোঃ মাহবুবুর রহমান ভুইয়া, নীলফামারী জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপপরিচালক জনাব ইমাম হাসিম।
কর্মশালায় স্বাগত বক্তব্য প্রদান করেন আরডিআরএস বাংলাদেশ নীলফামারী এর উদ্ধর্তন কর্মসূচি ব্যবস্থাপক( ক্ষুদ্র ঋণ)  গোলাম মোস্তফা। প্রকল্প নিয়ে বিস্তারিত উপস্থাপনা করেন  নো লীন সিজন প্রকল্পের প্রকল্প  ব্যবস্থাপক মোসলেহ্ উদ্দিন।
এ ছাড়া কর্মশালায় সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, গনমাধ্যম কর্মী, উপকারভোগী ও সংস্থার প্রকল্পের কর্মকর্তাগন অংশগ্রহন করেন।
কর্মশালায় জানানো হয় মূলত নো লীন সীজন প্রকল্পটির উদ্দেশ্য হচ্ছে  যখন এই এলাকার মানুষের হাতে কাজ থাকে না, তারা দেশের অভ্যন্তরে আর্থিক অনটনের কারনে কাজের সন্ধানে যেতে পারে না। সেই সময় যদি কাজে যেতে চায় তাহলে দাদন ব্যবসায়ীদের নিকট থেকে চড়া সুদে টাকা কর্জ করতে হয়।  এই প্রকল্প মূলত ওই সময়ের জন্য (৩ মাসের ) সুদ বিহীন ঋন প্রদান করে থাকে।  যাতে করে  তারা দেশের যে অঞ্চলে কাজ রয়েছে, সেখানে গিয়ে কাজের মাধ্যমে আয় করে তার জীবনের স্বচ্ছলতা ফিরে আনে। পাশাপাশি পরবর্তীতে ঐ টাকা সুদ বিহীন ঋন পরিশোধ করতে পারে।
 প্রধান অতিথি তার বক্তবে বলেন , আরডিআরএস বাংলাদেশ সরকারের অন্যতম উন্নয়ন সহযোগী সংস্থা হিসেবে দারিদ্র দূরীকরন, সামাজিক সচেতনতা, শিক্ষা , কৃষি ও স্বাস্থ্য ক্ষেত্রে কাজ করে যাচ্ছে তারই ধারাবাহিকতায় নো লীন সীজন প্রকল্পের সহযোগিতায় মানুষের কাজের সন্ধানের সূযোগ করে দিচ্ছে । তিনি এই প্রকল্পের উত্তোরোত্তর সাফল্য কামনা করেন। উল্লেখ্য  নো লীন সীজন প্রকল্পটি নীলফামারী জেলায় ২০১৭ সাল হতে  চলমান রয়েছে এবং ৩ হাজার ৬৯৪ জন উপকার ভোগাীর মাঝে সুদমুক্ত ফেরৎযোগ্য ৫৫ লাখ ৪১ হাজার  টাকা সুদমুক্ত ঋণ বিতরন করে।#

পুরোনো সংবাদ

নীলফামারী 4652155774997269777

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item