‘শিশুরা ফুলের মতো, তাদেরকে ফুটতে দিতে হবে’-নীলফামারীতে সংস্কৃতিমন্ত্রী

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৩ মার্চ॥ সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর বলেছেন,‘শিশুরা ফুলের মতো, তাদেরকে ফুটতে দিতে হবে। ফুল ফুটতে যেমন আলো, বাতাসের প্রয়োজন, ঠিক তেমনি একটি শিশুকে সুনাগরিক হিসেবে গড়তে চিত্রাঙ্কন, পছন্দের বই পড়া, ছড়া, কবিতা লেখাসহ সংস্কৃতি চর্চায় অংশ নেওয়ার সুযোগ করে দেওয়া প্রয়োজন। এ জন্য তাদেরকে ছেড়ে দিতে হবে, স্বাধীনভাবে চলতে দিতে হবে।’
আজ শনিবার বেলা ১১টার দিকে নীলফামারী কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে স্থানীয় সংগঠন ভিশন ২০২১ আয়োজিত ক্ষুদে শিল্পীদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন তিনি।
তিনি বলেন,‘আমাদের অভিভাবকরা চায় বাচ্চারা প্রথম, দ্বিতীয়, তৃতীয় স্থান অধিকার করুক। কিন্তু কোন প্রতিযোগিতায় বাচ্চারা এক, দুই, তিন, চারের মধ্যে থাকলো কিনা সেটি বিবেচ্য বিষয় না। প্রতিযোগিতায় অংশগ্রহনের মাধ্যমে তাদের মধ্যে চেতনা জাগ্রত করার বিষটি বড়।
ভিশন ২০২১ এর প্রধান সমন্বয়কারী ওয়াদুদ রহমানের সভাপতিত্বে ওই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ব বিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষক হারুন আর রশিদ, জেলা প্রশাসক খালেদ রহীম, নীলফামারী সরকারী কলেজের অধ্যক্ষ দেবীপ্রসাদ রায়, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, রবীন্দ্রসঙ্গীত সম্মেলন পরিষদের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি আমিনুল হক, জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব ডা. মজিবুল হাসান চৌধুরি, মশিউর রহমান ডিগ্রি কলেজের অধ্যক্ষ সরোয়ার মানিক প্রমুখ।
আগামী ৯ থেকে ১১ মার্চ তিন দিনব্যাপী নীলফামারীতে অনুষ্ঠিত হবে জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মেলন। এ উপলক্ষে চলছে শহর সাজানোর কাজ। শহরকে রঙ্গীন করে তুলতে ক্ষুদে শিল্পীরা বিভিন্ন দেওয়ালে ছবি আকার কাজ শুরু করেছে। শেষে মন্ত্রী ওই ক্ষুদে শিল্পীদের দেওয়াল চিত্রঙ্কন পরিদর্শন করেন।#

পুরোনো সংবাদ

নীলফামারী 7608435057475314930

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item