জলঢাকায় ড. জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

মর্তুজা ইসলাম,জলঢাকা প্রতিনিধিঃ সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমনা লেখক অধ্যাপক  ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
সোমবার সকাল ১১ টায় সম্মিলিত সাংস্কৃতিক জোট জলঢাকা উপজেলা শাখার উদ্যোগে জিরোপয়েন্ট  মোড় এ কর্মসূচি পালন করা হয়।
ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে সংহতি প্রকাশ অংশ নেন, উপজেলা বিএনপির সভাপতি ও পৌর মেয়র ফাহমিদ ফয়সাল কমেট চৌধুরী, বাংলাদেশ স্বাধীনতা শিক্ষক পরিষদ জলঢাকা উপজেলা শাখা, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমাণ্ড, স্থানীয় সাংবাদিক, সাহিত্য সংসদ, বেসরকারি সংস্থা শতফুল ফুটতে দাও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। 
সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুল গফফারের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন জেলা জাসদের সভাপতি অধ্যাপক আজিজুল ইসলাম, উপজেলা আঃলীগের সাধারন সম্পাদক সহীদ হোসেন রুবেল, অনাথ আশ্রম চাঁদমনির পরিচালক পিজিরুল আলম দুলাল, রাবেয়া চৌধুরী মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ বিবেকা নন্দ মহন্ত, উপজেলা কৃষকলীগের সভাপতি আব্দুল মান্নান, উপজেলা জাসদের সাধারন সম্পাদক হাসিবুল ইসলাম মিতু, প্রেসক্লাব জলঢাকার সাধারন সম্পাদক মাহবুবার রহমান মনি, উপজেলা যুবলীগেরর আহবায়ক সারোয়ার হোসেন সাদের, মুক্তিযোদ্ধা সন্তান কমাণ্ডের আহবায়ক আসাদুজ্জামান স্টালিন প্রমুখ। মানববন্ধন ও প্রতিবাদ সভা পরিচালনা করেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সদস্য সচিব প্রভাষক অবিনাশ রায়।
মানববন্ধন থেকে বক্তারা ড. জাফর ইকবালের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
উল্লেখ্য, শনিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এক অনুষ্ঠান চলাকালে পেছন থেকে অধ্যাপক জাফর ইকবালের মাথায় ছুরিকাঘাত করেন আনুমানিক ২৫ বছর বয়সী ফয়জুল হাসান নামে এক যুবক। পরে শিক্ষার্থীরা তাকে ধরে পিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেন। তাৎক্ষনিক অধ্যাপক জাফর ইকবালকে উদ্ধার করে প্রথমে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তারপর রাতেই হেলিকপ্টারযোগে ঢাকায় আনা হয়। এরপর থেকে সিএমএইচে চিকিৎসাধীন আছেন তিনি।

পুরোনো সংবাদ

নীলফামারী 4834118186775929907

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item