শিক্ষা অফিসার আহসান হাবীব জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রাথমিক শিক্ষা অফিসার নির্বাচিত

  তোফাজ্জল হোসেন লুতু:
দিনাজপুরের পাবর্তীপুর  উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আহসান হাবীব জাতীয় শিক্ষা সপ্তাহ - ২০১৭ এ জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা অফিসার নির্বাচিত হয়েছে। বর্তমানে তিনি দিনাজপুরে সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হিসেবে কর্মরত রয়েছে। গত ৬ মার্চ  জাতীয় শিক্ষা সপ্তাহ -২০১৮ এর উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ওই অনুষ্ঠানে  আহসান হাবীবকে জাতীয় শ্রেষ্ঠ শিক্ষা অফিসারের পদক, সনদ ও ২৫ হাজার টাকার চেক প্রদান করা হয়।
 ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের উদ্বোধনী রাষ্ট্রপতি আবদুল হামিদ জাতীয় শ্রেষ্ঠ শিক্ষা অফিসার মো. আহসান হাবীরের হাতে ওই পদক, সনদ ও২৫ হাজার টাকা চেক তুলে দেন।
অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজারের সভাপতিত্বে অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আসিফ-উজ- জামান ও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়  সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি মো. মোতাহার হোসেন উপিস্থত ছিলেন।
প্রসঙ্গত, শিক্ষা অফিসার আহসান হাবীব গত ২০০৫ সালের উপজেলা শিক্ষা অফিসার হিসেবে চাকরিতে যোগদান করেন। পরবর্তীতে তিনি চিরিরবন্দর, সৈয়দপুর, পার্বতীপুর উপজেলায় অত্যন্ত নিষ্ঠা, সততার সাথে তাঁর দায়িত্বকর্তব্য পালন করেন।
সৈয়দপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের দায়িত্বে থাকা অবস্থায় তিনি স্ব-উদ্যোগে শিক্ষার্থীদের অভিভাবকে সার্বিক সহায়তা নিয়ে উপজেলার ৭৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের জন্য মিড- ডে -মিল (মধ্যাহ্ন ভোজ) চালু করেন।  শিক্ষক-শিক্ষিকাদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রশিক্ষণের ব্যবস্থা করেন। বর্তমানে তাঁর এ ধরণের উদ্যোগটি গোটা দেশব্যাপী বিস্তৃতি হচ্ছে। পরবর্তীতে তিনি দিনাজপুরের পার্বতীপুর উপজেলা বদলী হন। সেখানেও তিনি মিড-ডে- মিল চালু করেন। এছাড়াও তিনি বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির (এসএমসি) সহযোগিতায় নিয়ে উপজেলার প্রতিটি বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ ব্যবস্থা করেন। তাঁর এ ধরনের দুইটি উদ্যোগে দেশব্যাপী প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে বেশ আলোচিত ও অনুকরণী হয়েছে। মূলতঃ  প্রাথমিক বিদ্যালয়ের সার্বিক পরিবেশ উন্নতকরণ,শতভাগ শিক্ষার্থী উপস্থিত, শিক্ষার গুনগত মানবৃদ্ধি ও মানসম্মত শিক্ষা বিস্তারে তাঁর ভূমিকা উল্লেখযোগ্য।        

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 910735772921485208

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item