ডোমারে অটোরিক্সার চাঁদা আদায় নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টার-
অটোরিক্সা হতে অবৈধভাবে চাঁদা তোলার  আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। আজ বুধবার দুপুরে এই ঘটনায় আহত আলমগীর হোসেনকে(২৫) আশংঙ্কাজনক অবস্থায়  রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ায় উপজেলা জুড়ে অটোরিক্সা চলাচল বন্ধ হয়ে গেছে ।
জানা গেছে, প্রায় চার বছর থেকে ডোমার  অটো ফেডারেশন সমবায়  সমিতির ব্যানারে সভাপতি আমিনুল ইসলাম রিমুন ও সাধারন সম্পাদক মশিয়ার রহমান তার লোকজন দিয়ে চাদাঁ তুলে সংগঠন পরিচালনা করছিল ।অপরদিকে সম্প্রতি ডোমার পৌরসভা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ ময়নুল হক মুনু সভাপতি হয়ে একটি কমিটি অনুমোদন করে আনে ।আজ বুধবার সকাল থেকেই উভয়পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল ।এক পর্যায়ে উভয়পক্ষ সংঘর্ষে  অটোর চাদাঁ আদায়কারী আলমগীর হোসেন (২৫)  গুরুতর আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয় ।অবস্থার অবনতি হলে তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরন করা হয় ।
এ ব্যাপারে ডোমার সদর ইউনিয়নের আন্ধারুরমোড়ের গুচ্ছগ্রামের আলমগীর হোসেনের বাবা  শফিকুল ইসলাম  জানান,আমি শুনেছি ,ময়নূলের (ডোমার পৌরসভা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ ময়নুল হক মুনু )  নেতৃত্বে মোজাম,নয়ন, জেনারুল,ময়নুলর ভাতিজা রাকিব লাটিসোটা,ছুরি নিয়ে আমার ছেলের উপর আক্রমন করে । জব্বারের ( ডোমার বাজারের রেললাইন সংলœগ ) হোটেল থেকে টেনে হেচরে বের করে আনে ।মারধর করে ।ডোমার মেডিক্যালে নিয়ে গেলে ওমরা (ডাক্তার) রংপুরে মেডিক্যালে নিবার কয় ।এলা উমরা রংপুর মেডিক্যালে নিয়া যাছে ।
এ ব্যাপারে ডোমার  অটো ফেডারেশন সমবায়  সমিতির সভাপতি ও উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক আমিনুল ইসলাম রিমুন জানান,ময়নুল বিএনপি/জামাতের লোকজন নিয়ে অতর্কিত হামলা করে ।আমরা এখন রংপুর মেডিক্যালে ।
এ ব্যাপারে ডোমার আওয়ামীগের পৌর শাখার সাধারন সম্পাদক ময়নুল হক মনু জানান,এখানে  প্রতিটি নতুন অটোতে তিনহাজার টাকা নেওয়া হয় ।প্রতিদিন প্রতি অটোতে প্রতিটিপে ১০ টাকা চাদাঁ নেওয়া হয় ।আমরা এটা নেওয়ার বিপক্ষে ।এটা নিয়ে উভয়পক্ষে একটু গন্ডগোল হয়েছে ।

ডোমার থানার অফিসার ইনচার্জ মোঃ মোকছেদ আলী জানান,সারা দেশে যেভাবে অটো চলে আসছে,এখানে সে ভাবেই চলছিল ।ভালভাবেই চলছিল ।কিছুদিন আগে ময়নুল ঢাকা থেকে একটা কমিটি নিয়ে আসছে ।এটা নিয়ে দুই পক্ষ ঝামেলা চলছিল ।দুই পক্ষসহ সবাইকে নিয়ে বসছিলাম ।কোন পক্ষই মানছিল না ।সংঘর্ষ হতে দেব না ।কঠোর হস্তে দমন করব ।আহতর বাবা অভিযোগ দিলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে ।১০ টাকা চাদাঁ দিয়ে সারিবদ্ধভাবে এক হাজার অটো চলছে ।

পুরোনো সংবাদ

নীলফামারী 7748938008810495540

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item