ফুলবাড়ী পৌর মাইকিং সেবার শুভ উদ্বোধন

মেহেদী হাসান উজ্জল, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুর ফুলবাড়ী পৌর এলাকার জনগুরুত্বপুর্ণ বিভিন্ন বিষয়ে প্রচারের নিমিত্তে ও পৌর শহর শব্দ দুষন মুক্ত ও উচ্চ শব্দে মাকিং রোধে মাইকিং সেবার অনুষ্ঠানিক শুভ উদ্বোধন করা হয়েছে।

সারা দেশে যখন উচ্চ শব্দে মাকিং প্রচার নিয়ে আলোচনা সমালচনার ঝড়,উচ্চ শব্দে মাকিং করায় মানুষ যেমন বিরক্তীবোধ করেন, তেমনি শিক্ষার্থী ও অসুস্থ্য রোগীরা সমস্যায় পড়েন, উচ্চ শব্দে মাইকিং প্রচার নিয়ে যখন হাজারও সচেতনতা মুলক আলোচনা এবং এ বিষয় নিয়ে সরকারের প্রতিরোধ মুলক চেষ্টা চলছে। ঠিক সেই সময় ফুলবাড়ী পৌরসভার নিজস্ব অর্থায়নে সাধারন মানুষের শোনার ক্ষমতাসর্ম্পন্ন শব্দদের মধ্যে পৌর এলাকার মানুষের সুবিধার্থে জনগুরুত্বপুর্ণ বিভিন্ন বিষয়ে প্রচারের প্রয়োজনে ফুলবাড়ী পৌরসভার উদ্যোগে গত ২৬শে মার্চ সন্ধায় পৌর সভাকক্ষে মাইকং সেবা সার্ভিসের অনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন পৌর মেয়র মুতুর্জা সরকার মানিক।

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র তার বক্তব্যে বলেন,এই মাইক সেবা সার্ভিস আমাদের মাধ্যমে উত্তরাঞ্চলের প্রথম উপজেলার পৌরশহরে এই সুবিধা চালু হলো। এর মধ্যদিয়ে একদিকে যেমন পৌরবাসীকে উচ্চ শব্দে মাকিং শুনে বিরক্তি মুক্ত করা ও মানুষের সহ্যসিমার মধ্যে শব্দ রেখে গুরুত্তপুর্ন বিষয় প্রচারে করবে সেই সাথে পৌরসভার রাজ্বস্ব আয় বাড়াতেও সহযোগিতা করবে। অপরদিকে এই মাইক সেবা সার্ভিসের মাধ্যমে পৌরবাসী সহজেই তাদের তথ্য প্রচার করতে পারবে।

এ সময় উপস্থিত ছিলেন ফুলবাড়ী থানার অফিসার্স ইনচার্জ শেখ নাসিম হাবীব, পৌর প্রকৌশলী লুৎফুলহুদা চৌধুরী লিমন, হাট ইজারাদার ও বিশিষ্ট্র ব্যাবসায়ী মানিক মন্ডল,ওয়ার্ড কাওন্সিলর আব্দুস জব্বার মাসুদ,ওয়ার্ড কাওন্সিলর মোতালেব হোসেন, ওয়ার্ড কাওন্সিলর গোলাফ্ফর হোসেন,ওয়ার্ড কাওন্সিলর হারান দত্ত,সুধিজন ও সাংবাদিকবৃন্দ।

উল্লেখ্য ফুলবাড়ী পৌরসভার মোট ৯টি ওয়ার্ডে গুরুত্বপুর্ন স্থান নির্ধৃারন করে মোট ২ শত ৫০টি ছোট মাইক বিদ্যূৎতের পোলে লাগানো হয়েছে এবং পরবর্তীতে প্রত্যেক ওয়ার্ডের গ্রাম গুলোতে পর্যায়ক্রমে মাইক লাগানো হবে বলে পৌরসভা সুত্র জানায়।

পুরোনো সংবাদ

দিনাজপুর 7574247008919324396

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item