ফুলবাড়ীতে মন্দিরের জায়গা জবর দখলের অভিযোগ


মেহেদী হাসান উজ্জ্বল, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ী চিন্তামন বারোয়ারী বুড়াকালী মন্দিরের ভোগের ঘর ভাংচুর করে মন্দিরের জায়গা জবর দখলের অভিযোগ পাওয়া গেছে।
থানায় দায়ের করা অভিযোগ সুত্রে জানা গেছে উপজেলার বেতদিঘী ইউনিয়নের মাদিলা হাট চিন্তামন গ্রামে গতকাল শনিবার সকালে চিন্তামন (ডাঙ্গাপাড়া) গ্রামের মৃত মফির উদ্দিনের ছেলে একরামুল হক (৫২) ও এনাম (৪৫) এবং কাশেম এর ছেলে মুরাদ (৪০) গন তাদের ভাড়াটিয়া লোকজনসহ চিন্তামন বারোয়ারী বুড়াকালী মন্দির চিন্তামন (সাহাপুর) মৌজার (৫৬৩,৫৬৪) দাগে (৭৫নং) খতিয়ানে ৭ শতক জায়গায় অবস্থিত মন্দিরের ভোগের ঘর ভাংচুর করে বাশেঁর বেড়া দিয়ে দখল করার চেষ্টা চালায়।

এ ঘটনায় চিন্তামন গ্রামের নটবর কুমার দাস এর ছেলে জয়ন্ত কুমার দাস বাদী হয়ে তাদের বিরুদ্ধে জবর দখলের অভিযোগ এনে ঐ দিন ফুলবাড়ী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেয়ে থানা পুলিশ ঘটনা স্থল পরিদর্শন করে এবং সমঝতা না হওয়া পর্যন্ত তাদের সকলকে স্বস্ব অবস্থানে থাকার কথা বলেন।

এদিকে অভিযুক্ত একরামুল হক এর সাথে কথা বললে তিনি জানান, আমরা ক্রয়সুত্রে এই জমির মালিক,তারা ধর্মের দোহায় দিয়ে জায়গা দখল করে রেখেছে। পুর্বে এখানে কোন মন্দির ছিল না জায়গা দখলের উদ্দেশেই তারা মন্দির বানিয়েছে। তাই আমরা আমাদের জায়গা উদ্ধার করতেই এ কাজ করেছি।

অপরদিকে অভিযোগকারী জয়ন্ত কুমার দাস ও তার বাবা মন্দির পরিচালনা কমিটির সাধারন সম্পাদক নটবর কুমার দাস বলেন আমরা ১৯৭৬ইং সালে,ঐ এলাকার বাসিন্দা মাদো এর কাছে ঐ জমি ক্রয় করে সেখানে মন্দির স্থাপন করে পুজাঁ করে আসছি। পরবর্তীতে ঐ জমি ২০/০৭/২০০৯ইং সালে মন্দিরের নামে দান করি। একরামুল হক ও তার লোকজন মন্দিরের জায়গা জবর দখলের উদ্দেশ্যে বারোয়ারী বুড়াকালী মন্দিরের ভোগের ঘর ভাংচুর ও লুটপাট করে অন্যায় ভাবে জবর দখল করার চেষ্টা করলে, বাধাঁ প্রদান করায় তারা আমাদের হুমকি প্রদান করে। আমরা এর সুষ্ঠ বিচার চাই।

অন্যদিকে ্ঐ মন্দির পরিচালনা কমিটির সভাপতি শ্যামল চন্দ্র দাস এর স্ত্রী লতিফা দাস জানান তারা দির্ঘ দিন ধরে এই মন্দিরে পুজাঁ করে আসছি তাদের এই মন্দির নিয়ে কিছু লোকজন চক্রান্ত করে দখল করার চেষ্টা করছে।

এ ব্যাপারে অভিযোগ তদন্তকারী অফিসার ফুলবাড়ী থানার এস আই হালীম জানান দুই পক্ষকে নিজ নিজ অবস্থানে থাকতে বলা হয়েছে।দুই পক্ষের কাগজ পত্র যাচাই করে ব্যাবস্থা নেওয়া হবে।

পুরোনো সংবাদ

দিনাজপুর 803839585649581025

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item