ভালো কাজের স্বীকৃতি স্বরুপ মধ্যপাড়া খনিতে ৫৫ জন খনি শ্রমিক পুরস্কৃত

মেহেদী হাসান উজ্জল, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের পার্বতীপুর উপজেলার দেশের একমাত্র মধ্যপাড়া পাথর খনিতে ভালো কাজের স্বীকৃতি স্বরুপ ৫৫ জন খনি শ্রমিককে পুরস্কার প্রদান করেছে খনির ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানিয়া-ট্রেষ্ট কনসোর্টিয়াম (জিটিসি)।
গতকাল বুধবার  বেলা  ৩টায় পাথর খনির ওয়েল ফেয়ার ভবনে গত ফেব্রুয়ারী মাসে  ভালো কাজের জন্য বিভিন্ন বিভাগের শ্রমিকদের যাচাই বাছাই করে ঐ খনি শ্রমিকদের হাতে পুরস্কারের এই অর্থ তুলে দেওয়া হয়।

জিটিসি সুত্রে জানা গেছে, পাথর খনির ভু-গর্ভে এবং উপরিভাগে পাওয়ার সাপ্লাই (আন্ডার গ্রাউন্ড এবং সারফেস),  ভেনটিলেশন, ড্রিফটিং, স্টপিং, আন্ডারগ্রাউন্ট ট্রান্সপোর্ট, মেইন পাম্প ষ্ট্রেশন, রিপেয়ার এন্ড মেকানিকাল সপ, ড্রিলিং এন্ড ব্লাস্টিং, হোস্টিং (আন্ডারগ্রাউন্ড), নেটওর্য়াক এন্ড সাবস্টেশন এবং ক্রাশিং এন্ড স্কিনিং প্লান্ট বিভাগে কর্মরত ৫৫ জন খনি শ্রমিককে এই পুরস্কারের অর্থ প্রদান করা হয়।

মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানীতে পাথর উত্তোলন কাজে নিয়োজিত ঠিকাদারী প্রতিষ্ঠান জিটিসি পাথর উৎপাদন প্রক্রিয়ায় দক্ষতা, ব্যবহার ,শৃংখলা ও সময়ানুবর্তিতা ইত্যাদি গুনাবলী বিবেচনায় এনে নিরপেক্ষ মূল্যায়নের ভিত্তিতে খনিতে  বিভিন্ন  বিভাগ থেকে বাছাইকৃত সেরা শ্রমিকদের পুরস্কৃত করার পূর্ববর্তী মাসগুলোর ঘোষণার  ধারাবহিকতায় গত ফেব্রুয়ারী /১৮ ইং মাসের জন্য ৫৫ জন খনি শ্রমিক বাছাই পুর্বক সেরা শ্রমিক হিসেবে এই পুরস্কার প্রদান করে।

পুরস্কার প্রাপ্ত খনি শ্রমিকরা জানান, পাথর খনিতে তাদের কাজের মুল্যায়ন করে প্রতিমাসে এই ধরনের পুরস্কার দেওয়ায় শ্রমিকরা কাজে উৎসাহী হবেন এবং দক্ষতা প্রমান করার সুযোগ পাবেন।
এখানে উল্লেখ্য যে, জিটিসি-এর কার্যক্রমের শুরু হতেই প্রতিমাসে  খনি শ্রমিকদের দক্ষতার জন্য এ ধরনের আর্থিক পুরস্কার দেওয়া হয়।

পুরোনো সংবাদ

দিনাজপুর 6875334446394009973

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item