এবার স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন আসাদুজ্জামান নূর ও শাইখ সিরাজ

বিনোদন-
এ বছর আরও দু’জন স্বাধীনতা পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন। এবার সংস্কৃতিতে সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর ও কৃষি সাংবাদিকতায় চ্যানেল আইয়ের বার্তা প্রধান শাইখ সিরাজ স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন।

গতকাল সোমবার রাতে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম এ বিষয়টি নিশ্চিত করেন। তিনি আর বলেন, ‘নতুন করে আরও দুইজন মনোনীত হওয়ায় এখন এ বছর মোট ১৮ জন স্বাধীনতা পদক পাবেন।’

এর আগে গত ২০ ফেব্রুয়ারি জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে ১৬ জন বিশিষ্ট ব্যক্তিকে ২০১৮ সালের স্বাধীনতা পুরস্কারের জন্য মনোনীত করে আদেশ জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

এটি হলো দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কার। আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে সরকার ১৯৭৭ সাল থেকে প্রতি বছর স্বাধীনতা পুরস্কার দিয়ে আসছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৫ মার্চ রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে স্বাধীনতা পুরস্কার দেবেন বলে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জানা গেছে।

স্বাধীনতা পদকের ক্ষেত্রে পুরস্কারপ্রাপ্ত ব্যক্তিকে আঠার ক্যারেট মানের ৫০ গ্রাম স্বর্ণের পদক, পদকের একটি রেপ্লিকা, ৩ লাখ টাকা ও একটি সম্মাননাপত্র দেয়া হয়।

পুরোনো সংবাদ

শিল্প-সাহিত্য-সংস্কৃতি 2983040905023386910

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item