কাঠমাণ্ডুতে ইউএস-বাংলা বিমান বিধ্বস্ত: নিহত ৫০


নেপালের কাঠমান্ডুতে বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় ৫০ জন নিহত হয়েছেন বলে জানিয়েছেন দেশটির সেনাবাহিনীর মুখপাত্র। বার্তা সংস্থা রয়টার্স এ খবর প্রকাশ করে।

আজ সোমবার দুপুর আড়াইটার দিকে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয় ইউএস বাংলা এয়ারলাইনসের বিমানটি। নেপাল সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, দুর্ঘটনায় ৫০ জন নিহত হয়েছে।

নেপালের গণমাধ্যম কাঠমান্ডু পোস্ট জানিয়েছে, ওই বিমানে ৭১ জন আরোহী ছিল। ত্রিভুবন বিমানবন্দরের মুখপাত্র প্রেম নাথ ঠাকুরের বরাত দিয়ে কাঠমান্ডু পোস্ট জানিয়েছে, বিমানবন্দরের রানওয়েতে অবতরণের সময় বিমানটির এক পাশে কাত হয়ে আগুন ধরে যায়। এতে পাশের একটি ফুটবল মাঠে গিয়ে বিধ্বস্ত হয় বিমানটি।

সংবাদমাধ্যমটি জানায়, এ ঘটনায় আহত ১৭ জনকে উদ্ধার করে সিনামঙ্গলের নিউ বানেশ্বর ও কেএমসি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখন পর্যন্ত বিমানটি বিধ্বস্ত হবার কোনো কারণ জানাতে পারেনি বিমান কর্তৃপক্ষ।

নেপালের ভ্রমণ মন্ত্রণালয়ের যুগ্মসচিব সুরেশ আচার্য জানান, সোমবার বিকেলে বিধ্বস্ত হওয়া এই বিমানে ৪ ক্রুসহ ৭১ জন ছিলেন। তাদের মধ্যে ৩৭ জন পুরুষ, ২৭ জন নারী ও দুটি শিশু।

ইউএস-বাংলা কর্তৃপক্ষ জানিয়েছে ৭৮ আসনের বিমানটিতে ৬৭ জন যাত্রী এবং ৪ জন ক্রু মেম্বার ছিলেন। ত্রিভুবন বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, এদের মধ্যে ৩৭ জন পুরুষ, ২৭ জন নারীর সঙ্গে ছিল দুই শিশুও। এদের মধ্যে ৩২ জন বাংলাদেশি। নেপালের ৩৩ জন, মালদ্বীপের ১ জন এবং চীনের ১ জন ছিলেন বাকিদের মধ্যে।

পুরোনো সংবাদ

প্রধান খবর 5050781184909780519

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item