সৈয়দপুরে দুই পরীক্ষার্থীর কাছে থেকে মোবাইল ফোন সেট উদ্ধার ॥ বহিস্কার -১,আটক -১

 তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 সৈয়দপুরে একটি পরীক্ষা কেন্দের দুই পরীক্ষার্থীর কাছ থেকে দুইটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। আজ(মঙ্গলবার) সকাল সাড়ে ৯ টায় সৈয়দপুর ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র থেকে ওই মোবাইল ফোন সেট উদ্ধার করা হয়। এদের মধ্যে জায়েদ আলী নামে একজনকে আটক করে সৈয়দপুর থানা পুলিশে সোপর্দ করা হয়েছে। অপর পরীক্ষার্থী নয়ন দেবনাথকে পরীক্ষা থেকে বহিষ্কার করা হয়।
পরীক্ষা কেন্দ্র সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সৈয়দপুর উপজেলার লক্ষণপুর স্কুল এন্ড কলেজের বিজ্ঞান বিভাগের  শিক্ষার্থী মো. জায়েদ আলী। এবারের এসএসসি পরীক্ষায় ওই পরীক্ষার্থী সৈয়দপুর ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে অংশ নিচ্ছিল। গতকাল (মঙ্গলবার) যথারীতি সে পদার্থ বিজ্ঞান বিষয়ের পরীক্ষায় অংশ নেওয়ার উদ্দেশ্যে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করছিল। এ সময় প্রবেশকালে তাঁর দেহ তল্লাশি করে একটি মোবাইল ফোনসেট উদ্ধার করা হয়।  এ সময় তাঁর মোবাইল ফোনসেট জব্দ করে তাকে আটক করা হয়। পরে তা তল্লাশি করে তাঁর মোবাইল ফোনে থাকা প্রশ্নপত্রের সঙ্গে গতকাল অনুষ্ঠিত পরীক্ষার প্রশ্নপত্রের হুবহু মিল খুঁজে পাওয়া যায়। আটক পরীক্ষার্থী জায়েদ আলী উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের চৌমুহনী বাজার এলাকার মো. গাজীউর রহমানের ছেলে বলে জানা গেছে। এছাড়াও ওই পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন নিয়ে পরীক্ষা কেন্দ্রের প্রবেশের চেষ্টার অপরাধে এক পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। তাঁর নাম নয়ন দেবনাথ। সে উপজেলার বোতলাগাড়ী উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছিল।
সৈয়দপুর ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব মো. আব্দুল কাইউম শেখ পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন সেট নেওয়ার অপরাধে এক পরীক্ষার্থীকে বহিস্কার ও এক পরীক্ষার্থীকে আটক করে থানায় সোপর্দের বিষয়টি নিশ্চিত করেন।
 সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ(তদন্ত) মো. তাজ উদ্দিন খন্দকার আটক পরীক্ষার্থীর মোবাইল ফোনে পাওয়া প্রশ্নপত্রের সঙ্গে পরীক্ষার প্রশ্নপত্রের হুবহু মিল খুঁজে পাওয়া গেছে।  সৈয়দপুর ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল কাইউম শেখ সৈয়দপুর থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। তাঁর বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 8331274153727554937

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item