সৈয়দপুরে মানসিক ও মাদকাসক্ত রোগীদের ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 সৈয়দপুরে মানসিক ও মাদকাসক্ত রোগীদের ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রংপুর মেডিক্যাল কলেজের মানসিক রোগ বিভাগের উদ্যোগে ওই ক্যাম্পের আয়োজন করা হয়। আজ (বুধবার) সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আয়োজিত ক্যাম্প আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।
 এতে  নীলফামারী সিভিল সার্জন ডা. রনজিৎ কুমার বর্মন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্যাম্পের শুভ উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, উপজেলা  নির্বাহী অফিসার (ইউএনও) মো. বজলুর রশীদ, নীলফামারী আধুনিক সদর হাসাপাতালের শিশু রোগ বিশেষজ্ঞ এবং বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) ও স্বাধীনতা চিকৎসক পরিষদ (স্বাচিপ) সৈয়দপুর উপজেলা শাখার সহ-সভাপতি ডা. মুহাম্মদ এনামুল হক, রংপুর মেডিক্যাল কলেজ  ও হাসপাতালের মানসিক রোগ বিভাগের বিভাগীয় প্রধান ডা. জ্যোর্তিময় রায় ও রংপুর প্রাইম মেডিক্যাল কলেজ ও হাসপাতালের চিকিৎসক খন্দকার আনজুমান আরা বেগম শিলা।
সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আলহাজ্ব মো. সিরাজুল  ইসলাম এতে সভাপতিত্ব করেন ।
স্বাগত বক্তব্য রাখেন রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের মানসিক রোগ বিভাগের  চিকিৎসক ডা. মো. আলিমুজ্জামান।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুর  পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. একরামুল হক সরকার প্রমুখ। এছাড়াও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের  মেডিক্যাল টেকনোলজিষ্ট (ইপিআই) মো. আবু তাহের সিদ্দিকী “ মাদকের রাহুগ্রাস” নামক লেখা একটি স্ব-রচিত কবিতা পাঠ করেন।
উদ্বোধনী অনুষ্ঠানটি উপস্থাপনা করেন সৈয়দপুর স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিদর্শক এ বি এম রওশন আলম।
দিনব্যাপী মানসিক ও মাদকাসক্ত  রোগীদের ফ্রি মেডিক্যাল ক্যাম্পে আগত ৭১ জন রোগীকে চিকিৎসা সেবা ও বিনামূল্যে ওষুধপত্র প্রদান করা হয়েছে।  রংপুর মেডিক্যাল কলেজ  ও হাসপাতালের মানসিক রোগ বিভাগের বিভাগীয় প্রধান ডা. জ্যোর্তিময় রায়ের নেতৃত্বে ১০ জন মানসিক রোগ বিষয়ক চিকিৎসক রোগীদের  পরীক্ষানিরীক্ষা শেষে চিকিৎসা সেবা দেন।

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 4535126213728262369

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item