লায়ন্স ক্লাবস্ মানব সেবা করে সুচারুরূপে ও স্ব-মহিমায় এগিয়ে চলেছে . . . লায়ন্স ক্লাবস্ জেলা গভর্ণর ড. শরিফুল ইসলাম রিপন

 তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 লায়ন্স ক্লাবস্ ইন্টারন্যাশনাল জেলা ৩১৫ এ ২ বাংলাদেশ এর জেলা গভর্ণর লায়ন ড. শরিফুল ইসলাম রিপন পিএমজেএফ বলেছেন, লায়ন্স ক্লাবের মূল লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে মানব সেবা করা। মানব সেবার এমন কোন স্তর নেই, যেখানে লায়ন্স ক্লাবের কার্যক্রম পরিচালিত হয়নি। তাই মানব সেবা করে সুচারুরূপে ও স্ব-মহিমায় এগিয়ে চলেছে লায়ন্স ক্লাবস্ ইন্টারন্যাশনাল।
লায়ন্স ক্লাবের উত্তরবঙ্গের ক্লাবগুলো অনেক সেবামূলক ও জনহিতকর ভাল উল্লেখ্য করে তিনি  আরো বলেন তাদের সে সব কাজ সব সময় অনুকরণ হয়ে থাকে। যার বড় প্রমাণ সৈয়দপুর লায়ন্স ক্লাব পরিচালিত লায়ন্স স্কুল এন্ড কলেজ। এটি এ জনপদের মানুষের মধ্যে শিক্ষা বিস্তারে উল্লেখ্যযোগ্য ভূমিকা রেখে চলেছে।  তিনি তাঁর বক্তব্যে লায়ন্স স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদেরকে নৈতিক এবং অন্তর থেকে দেশকে ভালবাসতে শিক্ষা দানের জন্য শিক্ষক-শিক্ষিকাদের প্রতি উদাত্ত আহবান জানান। কারণ মানুষের মধ্যে নৈতিকতা ও দেশপ্রেম থাকলে দেশের সব রকম অনিয়ম, দূর্নীতি বন্ধ হয়ে যাবে; দেশ উন্নতির চরম শিখরে পৌঁছে যাবে। নৈতিক অবক্ষয়ে নৈতিক অধঃপতনের মূল কারণে উল্লেখ করে শিক্ষার্থীদের নৈতিক ও দেশপ্রেমিক হওয়ার আহবান জানান তিনি।
  তিনি গতকাল (মঙ্গলবার) সৈয়দপুরে তিনটি লায়ন্স ক্লাবের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে একথাগুলো বলেন। লায়ন্স ক্লাব অব সৈয়দপুর ও লায়ন্স ক্লাব অব সৈয়দপুর গেটওয়ের যৌথ অভিষেক অনুষ্ঠান শহরের বিমানবন্দর সড়কে লায়ন্স স্কুল এন্ড কলেজ  মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
 এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লায়ন্স ক্লাবস্ ইন্টারন্যাশনাল জেলা ৩১৫ এ -২ বাংলাদেশ এর জেলা গভর্ণর ড. মো. শরিফুল ইসলাম রিপন পিএমজেএফ।
এতে সম্মানিত অতিথি উপস্থিত ছিলেন লায়ন্স ক্লাবস্ ইন্টারন্যাশনাল জেলা ৩১৫ এ -২ বাংলাদেশ এর প্রথম ভাইস্ জেলা গভর্ণর লায়ন হাবিবা হাসান পিএমজেএফ এবং প্রথম ভাইস্  জেলা গভর্ণরের স্পাউজ হিসেবে ছিলেন লায়ন এম, এ হাসান পিএমজেএফ।
দুই পর্বে আয়োজিত যৌথ অভিষেক অনুষ্ঠানের প্রথম পর্বে সভাপতিত্ব করবেন লায়ন্স ক্লাব অব সৈয়দপুর এর সভাপতি লায়ন প্রভাষক মো. সাহাবুদ্দিন আহমেদ। এ সময় লায়ন্স ক্লাব অব সৈয়দপুর গেটওয়ের সভাপতি লায়ন মো. শফিউল আলম সাজু মঞ্চে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন লায়ন্স ক্লাবস্ ইন্টারন্যাশনাল জেলা ৩১৫ এ -২ বাংলাদেশ এর রিজিয়ন চেয়ারপার্সন ও যৌথ অভিষেক অনুষ্ঠান আয়োজক কমিটির আহ্বায়ক লায়ন মো. নজরুল ইসলাম খান কিশোর।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন লায়ন্স ক্লাবস্ ইন্টারন্যাশনাল জেলা ৩১৫ এ ২ বাংলাদেশ এর প্রাক্তন জেলা গভর্ণর ও দৈনিক করতোয়া’র সম্পাদক লায়ন মো. মোজাম্মেল হক লালু পিএমজেএফ, লায়ন এম এ রশিদ শাহ্ স¤্রাট এমজেএফ, কনভেনশন চেয়ারপার্সন লায়ন আশফাক -এ- রহমান, কেবিনেট সেক্রেটারী লায়ন মো. মুক্তার হোসেন চৌধুরী।
 অতিথি’র বক্তব্যে প্রাক্তন জেলা লায়ন মোজাম্মেল হক লালু বলেন, লায়ন্স ক্লাবস্ ইন্টারন্যাশানলের আওতায় উত্তরবঙ্গে বেশ কয়েকটি লায়ন্স ক্লাব রয়েছে। এসব ক্লাব অনেক ভাল কাজ করছে। তাই উত্তরবঙ্গের লায়ন্স ক্লাবগুলোকে নিয়ে আমার একটি স্বপ্ন রয়েছে। আর সেটি হচ্ছে লায়ন্স ক্লাবের পৃথক একটি জেলা করার। এ জন্য তিনি লায়ন্স ক্লাব সদস্যদের সাহায্য সহযোগিতা কামনা করেন।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে লায়ন্স ক্লাবস্ ইন্টারন্যাশনাল জেলা ৩১৫ এ ২ বাংলাদেশ এর চীফ কো-অর্ডিনেটর ও দ্বিতীয় ভাইস জেলা গভর্ণর প্রার্থী লায়ন ইঞ্জিনিয়ার মো. আব্দুল ওহাব, কেবিনেট সদস্য লায়ন মো. নুরুল আলম, দ্বিতীয় ভাইস জেলা গভর্ণর প্রার্থী লায়ন মো. সামসুল আলম, রিজিয়ন চেয়ারপার্সন লায়ন মো. সুলতান উদ্দিন নান্নু, রিজিয়ন চেয়ারপার্সন লায়ন মো. নজরুল ইসলাম, রিজিয়ন চেয়ারপার্সন (ক্লাবস্) লায়ন মো. রেয়াজুল আলম রাজু, রিজিয়ন চেয়ারপার্সন লায়ন মো. নজরুল ইসলাম খান কিশোর, লায়ন্স ক্লাব অব বগুড়া গার্ডেনের প্রতিষ্ঠাতা প্রাক্তন সভাপতি মাহামুদ হোসেন পিন্টু উপস্থিত ছিলেন।
এর আগে অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াৎ করেন লায়ন্স স্কুল এন্ড কলেজের প্রভাষক মো. মোখলেছুর রহমান এবং গীতা পাঠ করেন সহকারি শিক্ষক প্রণবেশ গোস্বামী। পরে উভয় ক্লাবের বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন লায়ন প্রভাষক মো.আব্দুল মান্নান।
পরে অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। এরপরে লায়ন মো. আব্দুল মান্নান অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের পরিচয় করিয়ে দেন। আর লায়ন্স ক্লাব সদস্যদের আনুগত্যের শপথ বাক্য পাঠ করান লায়ন মো. সাজ্জাদ হোসেন।
অনুষ্ঠানে মাস্টার অব সিরিমনির দায়িত্ব পালন করেন লায়ন্স স্কুল এন্ড কলেজের সহকারি শিক্ষক মো. হাছেদুল ইসলাম ও মোছা. ফরিদা ইয়াসমিন।
 সবশেষে র‌্যাফেল ড্র এবং একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ  সাংস্কৃতিক অনুষ্ঠানে লায়ন্স স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী ও শিক্ষক-শিক্ষিকারা সংগীত ও নৃত্য পরিবেশন করেন।
একই দিন বিকেলে লায়ন্স ক্লাব অব সৈয়দপুর সানফ্লাওয়ার এর অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শহরের কয়ানিজপাড়াস্থ সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ চত্বরে বিকেল ৩টায় আয়োজিত অনুষ্ঠানে লায়ন্স ক্লাবস্ ইন্টারন্যাশনাল জেলা ৩১৫ এ ২ বাংলাদেশ জেলা গভর্ণর, প্রথম ভাইস্ জেলা গভর্ণ যথাক্রমে প্রধান ও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এতে সভাপতিত্ব করেন লায়ন্স ক্লাব অব সৈয়দপুর এর ডাইরেক্টর ও সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।  

পুরোনো সংবাদ

নীলফামারী 2250683912543789691

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item