সৈয়দপুর উপজেলা প্রশাসনের আয়োজনে দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু

 তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 ৩৯তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ -২০১৮ উপলক্ষে  নীলফামারীর সৈয়দপুরে দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু হয়েছে। “মেধাই সম্পদ, বিজ্ঞান ও প্রযুক্তিই ভবিষ্যৎ” প্রতিপাদ্যকে সামনে রেখে সৈয়দপুর উপজেলা প্রশাসন ওই মেলার আয়োজন করেছে। গতকাল (মঙ্গলবার) বিকেলে সৈয়দপুর লায়ন্স স্কুল এন্ড কলেজ চত্বরে ওই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার শুভ উদ্বোধন করেন নীলফামারী -৪  (সৈয়দপুর-কিশোরগঞ্জ একাংশ) আসনের সংসদ সদস্য ও বিরোধী দলীয় হুইপ আলহাজ্ব মো. শওকত চৌধুরী।
এতে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন এবং লায়ন্স স্কুল এন্ড কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি ও শহরের বিশিষ্ট শিল্পপতি লায়ন মো. নজরুল ইসলাম।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. বজলুর রশীদ।
এতে স্বাগত বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেহেনা ইয়াসমীন।
এ সময়  সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার অনুষ্ঠান মঞ্চে উপস্থিত ছিলেন।
 অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলম,উপজেলা সমবায় অফিসার মশিউর রহমান, অধ্যক্ষ আমিনুর রহমান সরকার,অধ্যক্ষ রাজিব উদ্দিন বাবু, অধ্যক্ষ হাবিবুর রহমান, প্রধান শিক্ষক আনোয়ারুল ইসলাম,প্রধান শিক্ষক কাজী রফিকুল ইসলাম, প্রধান শিক্ষক মো. আব্দুল্লাহ্, সুপার মো. আফজাল বিন নাজির, সুপার মাওলানা মো. জালাল উদ্দিনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, রাজনীতিবিদ, সুধীজন সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
উদ্বোধনী ঘোষণার পর প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা মেলার স্টল পরিদর্শন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানটি পরিচালনা করেন লায়ন্স স্কুল এন্ড কলেজের প্রভাষক মো. সাজ্জাদ হোসেন।
 বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের তত্ত্বাবধানে দুই দিনব্যাপী মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১১টি স্টল স্থান পেয়েছে। আজ (বুধবার) সমাপনী অনুষ্ঠানের মধ্যদিয়ে মেলার পরিসমাপ্তি ঘটবে বলে আয়োজক সূত্রে জানা গেছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 5558470706089533523

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item