সৈয়দপুরে মুক্তমিলন স্কাউট সমাবেশে পরিস্কার পরিচ্ছন্নতা কর্মসূচী

 তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 সৈয়দপুরে পূবালী স্কাউটস্ বিজ্ঞান ক্লাবের ৩৪ বছর পূর্তিতে চার দিনব্যাপী (২২ - ২৫ ফেব্রুয়ারি) মুক্তমিলন স্কাউট সমাবেশ-২০১৮ এর সমাপনী কাল (রবিবার) ২৫ ফেব্রুয়ারি। ‘ভ্রাতৃত্ব উন্নয়নে স্কাউটিং’ শ্লোগানকে সামনে রেখে সৈয়দপুর রেলওয়ে মাঠে  চার দিনব্যাপী মুক্তমিলন স্কাউটস্ সমাবেশের আয়োজন করা হয়েছে।
কাল (রবিবার) সমাবেশের শেষ দিনে রয়েছে পুরস্কার, স্যুভিনির, সনদ বিতরণ ও সমাপনী অনুষ্ঠান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ স্কাউটস্ এর জাতীয় কমিশনার (প্রোগ্রাম) মোহাম্মদ আতিকুজ্জামান রিপন। সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন পূবালী স্কাউটস্ বিজ্ঞান ক্লাবের সভাপতি সাবেক পৌর মেয়র মো. আখতার হোসেন বাদল।
এর আগে গত বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি ) বিকেলে জাতীয়, স্কাউট ও দলীয় পতাকা উত্তোলন এবং বেলুন উড়িয়ে ওই মুক্ত মিলন স্কাউট সমাবেশের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। নীলফামারী জেলা প্রশাসক মো. খালেদ রহীম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সমাবেশের শুভ উদ্বোধন করেন। পরে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে। 
প্রসঙ্গত, নীলফামারীর সৈয়দপুরে পূবালী স্কাউটস্ বিজ্ঞান ক্লাবের ৩৪ বছর পূর্তিতে চার দিনব্যাপী (২২ - ২৫ ফেব্রুয়ারি) মুক্তমিলন স্কাউট সমাবেশের দেশের বিভিন্ন রেলওয়ে জেলার মুক্ত স্কাউটস্ দল অংশ গ্রহন করে। এতে ক্যাম্প চীফের দায়িত্বে রয়েছেন সৈয়দপুর রেলওয়ে জেলা স্কাউটস্’র কমিশনার ও সৈয়দপুর রেলওয়ে কারখানার ওয়ার্কর্স ম্যানেজার (ডাব্লুএম) মো. আমিনুল হাসান

আজ (শনিবার) মুক্তমিলন স্কাউট সমাবেশের তৃতীয় দিনের কর্মসূচিতে ছিল মহাতাঁবু জলসা এবং স্কাউটস্ কার্যক্রম। সন্ধ্যায় মহাতাঁবু জলসায় প্রধান অতিথি ও বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে দেশের বৃহত্তম সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএস) মুহাম্মদ কুদরত-ই-খুদা এবং কার্য ব্যবস্থাপক (ডাব্লুএম) মো. আমিনুল হাসান। ফায়ারিং ক্যাম্পে অগ্নি প্রজ্বলনের মাধ্যমে জলসার উদ্বোধন করে প্রধান অতিথি। ওই দিন সকালের পর্বে ছিল পতাকা উত্তোলন ও বিভিন্ন স্কাউটস্ কার্যক্রম। এতে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর রেলওয়ে  জেলা স্কাউটস্’র সাবেক সম্পাদক স্কাউটার মো. মোজাহারুল ইসলাম জাতীয় পতাকা, পূবালী স্কাউটস্ বিজ্ঞান বিজ্ঞান ক্লাবের প্রতিষ্ঠাতা গ্রুপ লিডার মো. নজরুল ইসলাম বুলবুল দলীয় পতাকা ও  সংগঠনের সহ-সভাপতি মো. সাইফুল ইসলাম ক্যাম্প পতাকা উত্তোলন করেন। এছাড়াও এই দিন স্কাউটস্ কার্যক্রমের অংশ হিসেবে সৈয়দপুর রেলওয়ে স্টেশনে ওই পরিস্কার-পরিচ্ছন্নতা ও সচেতনতা কার্যক্রম পরিচালনা করা হয়েছে। মুক্ত মিলন স্কাউট সমাবেশে অংশ গ্রহনকারী মুক্তদলের সদস্যরা পরিস্কার-পরিচ্ছন্নতা ও সচেতনতামূলক প্রচারাভিযানে অংশ নেয়। সৈয়দপুর রেলওয়ে জেলা স্কাউটস্’র সাবেক সম্পাদক  মো. মোজাহারুল ইসলাম নিজ হাতে ময়লা তুলে ঝুড়িতে দিয়ে এর উদ্বোধন করেন। এ সময় পূর্বালী স্কাউটস্ বিজ্ঞান ক্লাবের প্রতিষ্ঠাতা ও গ্রুপ লিডার মো. নজরুল ইসলাম বুলবুলসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। সমাবেশের দ্বিতীয় দিনে গত শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সকালে পতাকা উত্তোলন ও স্কাউটস্’র বিভিন্ন কার্যক্রম হয়েছে। সৈয়দপুর রেলওয়ে মাঠে ওই আয়োজিত পতাকা উত্তোলন ও স্কাউট কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা স্কাউটস্ এর সাবেক কমিশনার আলহাজ্ব মো. বখতীয়ার কবির। একই দিন সন্ধ্যা ৭ টায়  সংগীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 404335114984877880

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item