সৈয়দপুরে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 সৈয়দপুরে যথাযথ মর্যাদায় নানা কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়েছে ২১ ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৮।
২১ শে’র প্রথম প্রহরে রাত ১২টা ১মিনিটে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণের মধ্যদিয়ে শহীদ দিবসের শুভ সূচনা করা হয়। ঐতিহ্যবাহী ও প্রাচীনতম সৈয়দপুর কলেজ চত্বরের শহীদবেদীতে নীলফামারী -৪ আসনের সংসদ সদস্য ও বিরোধী দলীয় হুইপ আলহাজ্ব মো. শওকত চৌধুরী প্রথমে পুষ্পামাল্য অর্পণ করেন। এর পর সৈয়দপুর উপজেলা প্রশাসনের পক্ষে পুষ্পার্ঘ্য অর্পণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিন এবং ইউএনও
মো.বজলুর রশীদ। পরে একে একে বিভিন্ন সরকারি দপ্তর, রাজনৈতিক, শ্রমিক, পেশাজীবী, সামাজিক, সাংস্কৃতিক ও স্বেছাসেবী সংগঠন পুষ্পমাল্য অর্পণ করে।
সকাল ৭টায় সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গন থেকে প্রভাতফেরি বের হয়। এতে  উপজেলা প্রশাসনের কর্মকর্তা, শহরের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী,ি শক্ষক-শিক্ষিকাসহ সর্বস্তরের মানুষ অংশ নেন।
প্রভাতফেরি শেষে সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে অনুষ্ঠিত হয়েছে শহীদ দিবসের আলোচনা সভা। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. বজলুর রশীদ এতে সভাপতিত্ব করেন। এতে বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু প্রমূখ।  আলোচনা সভায় সৈয়দপুর উপজেলা পরিষদ ভাইস্ চেয়ারম্যান মো. আজমল হোসেন, সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ হোমায়রা মন্ডল, উপজেলা শিক্ষা অফিসার মো. শাহজাহান মন্ডল, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছা. নুরুন্নাহার শাহজাদী,আওয়ামী লীগ নেতা জোবায়দুর রহমান শাহীন, ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ মো. শাবাহাত আলী সাব্বসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। পরে  প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক তিন গ্রুপে কবিতা আবৃত্তি, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শহরের সাবর্ডিনেট কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছা. রওনক জাহান। শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পীরা সংগীত পরিবেশন করেন। 

দিবসটি পালনে সৈয়দপুর উপজেলা প্রশাসন গৃহিত কর্মসূচির মধ্যে ছিল শহীদ বেদীতে পুস্পার্ঘ্য অর্পণ, প্রভাতফেরি, আলোচনা সভা, শিক্ষার্থী কবিতা আবৃত্তি, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, পুরষ্কার বিতরণ এবং সাংস্কৃতিক প্রতিযোগিতা।

পুরোনো সংবাদ

নীলফামারী 2350138680395024512

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item