সৈয়দপুর দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা সমাপ্ত

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

   সৈয়দপুরে ৩৯তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ -২০১৮ উপলক্ষে দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা শেষ হয়েছে। “মেধাই সম্পদ, বিজ্ঞান ও প্রযুক্তিই ভবিষ্যৎ” প্রতিপাদ্যকে সামনে রেখে সৈয়দপুর উপজেলা প্রশাসন  লায়ন্স স্কুল এন্ড কলেজ চত্বরে মেলার আয়োজন করে। আজ (বুধবার) বিকেলে ওই মেলার সমাপণী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম।
এতে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেুদল মোমিন ও লায়ন্স স্কুল অ্যান্ড কলেজের ব্যবস্থাপনা কমিটির সভাপতি বিশিষ্ট শিল্পপতি লায়ন মো.নজরুল ইসলাম।
 অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা  নির্বাহী অফিসার (ইউএনও) মো. বজলুর রশীদ। এ সময় অন্যান্যদের মধ্যে  সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেহেনা ইয়াসমীন ও লায়ন্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. রেয়াজুল আলম রাজু, উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলম, উপজেলা সমবায় অফিসার মশিউর রহমানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রধান ও শিক্ষক-শিক্ষিকা এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।দুই দিনব্যাপী এ মেলায় ১২টি শিক্ষা প্রতিষ্ঠানে স্টল স্থান পায়। এ সব স্টলে ৫৯ টি প্রকল্প প্রদর্শিত হয়েছে। মেলায় অংশ গ্রহনকারী শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে দুইটি গ্রুপে প্রকল্প প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।  এতে জুনিয়র গ্রুপে (৬ষ্ঠ- ১০ম শ্রেণী) প্রতিযোগিতায় সৈয়দপুর সরকারি কারিগরি কলেজ প্রথম, লায়ন্স স্কুল এন্ডকলেজ দ্বিতীয় এবং আল-ফারুক একাডেমী তৃতীয় স্থান লাভ করেছে। আর  সিনিয়র গ্রুপে( একাদশ-দ্বাদশ শ্রেণী) সৈয়দপুর লায়ন্স স্কুল এন্ড কলেজ প্রথম, সৈয়দপুর সরকারি কারিগরী কলেজ দ্বিতীয় এবং সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ তৃতীয় স্থান অধিকার করে। আর বিশেষ গ্রুপে সৈয়দপুর বিজ্ঞান ক্লাব প্রথম স্থান লাভের গৌরব অর্জন করেছে।
এছাড়াও  বিজ্ঞান মেলা উপলক্ষে আয়োজিত  বিজ্ঞান অলিম্পিয়াড কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ৫ শিক্ষার্থীর মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে। এতে সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও পঞ্চম হয়েছেন যথাক্রমে আফিয়া মেহরীন রাইসা, মো. ওমর ফারুক, জি. আর. আসিফ মাহমুদ ও হিমানী মন্ডল। আর চতুর্থ হয়েছেন সানফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের উম্মে হাবিবা দুলি।
এর আগে গত ২৭ ফেব্রুয়ারি বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের তত্ত্বাবধানে দুই দিনব্যাপী মেলা শুরু হয়। ওই দিন নীলফামারী -৪  (সৈয়দপুর-কিশোরগঞ্জ একাংশ) আসনের সংসদ সদস্য ও বিরোধী দলীয় হুইপ আলহাজ্ব মো. শওকত চৌধুরী প্রধান অতিথি হিসেবে মেলার শুভ উদ্বোধন করেন।                                                      




পুরোনো সংবাদ

নীলফামারী 5834441395682318127

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item